পুরনো পাসওয়ার্ড না জেনেই পিসির পাসওয়ার্ড পরিবর্তন করুন

5
189

কেমন আছেন বন্ধুরা ? আশা ভালো আছেন আপনারা। আমিও ভালো আছি অনেক। অনেক দিন ধরেই আর্ন ট্রিক্সে লিখবো লিখবো বলে লেখা হচ্ছিলো না, এটা এই ব্লগে লেখা আমার প্রথম পোস্ট। আজকে এখানে আমি যে পদ্ধতিটা বলব তার সাহায্যে আপনি নিমেষের মধ্যেই আপনার কোন বন্ধুর বা অন্য কারোর লগিন করা পিসির পাসওয়ার্ড পরিবর্তন করে ফেলতে পারবেন পুরনো পাসওয়ার্ড সম্পর্কে কোন রকম তথ্য ছাড়াই।

এজন্য আপনাকে প্রথমে কমান্ড প্রম্পট খোলার জন্য Start > All Programs > Accessories > Command Prompt-এ গিয়ে ক্লিক করতে হবে অথবা, উইন্ডোজ+R চেপে Run এ গিয়ে CMD লিখে এন্টার দিন। Start মেনু থেকে রান এ যান আর লিখুন CMD. নিচের ছবিটা লক্ষ্য করুন।

এখন Command Prompt উইন্ডো ওপেন হবে।

এরপর C:\> প্রম্পটে গিয়ে net user username newpassword লিখে এন্টার দিন।

উদাহরন :- মনে করুন আপনার বন্ধুর ইউজারনেম Tanmoy, আর আপনি নতুন যে পাসওয়ার্ডে পরিবর্তন করতে চাচ্ছেন সেটি হল Baghaban।

তাহলে আপনাকে লিখতে হবে- net user Tanmoy Baghaban

ব্যস হয়ে গেল।

এবার Command Prompt উইন্ডো বন্ধ করে চেক করে দেখুন আপনি আপনার বন্ধুর কম্পিঊটারের পাসওয়ার্ড সফলভাবে পরিবর্তন করতে পেরেছেন কিনা, ও হ্যাঁ আমাকে মন্তব্য করে জানাতে ভুলবেন
না কিন্তু।

বিঃদ্রঃ – অ্যাডমিনিস্ট্রেটর হিসেবে লগ-ইন করা থাকতে হবে।

comments

5 COMMENTS

  1. এটা আরো অনেক সহজেই করা যায়! My Computer এ মাউস রেখে Right বাটোনে ক্লিক করুন>Local User & Group এ ক্লিক করুন>User এ ক্লিক করুন> আপনার ইউজার নেম সিলেক্ট করুন>মাউসের Right বাটনে ক্লিক করুন>Set Password এ ক্লিক করুন এবং আপনার পাসওয়ার্ড দিয়ে OK বাটনে ক্লিক করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here