প্রমিলা ফ্রিল্যান্স আউটসোর্সিং স্কলারশিপে আবেদন করেছেন কি?

বাংলাদেশের জনগোষ্ঠীর প্রায় পঞ্চাশ ভাগ হল নারী। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রতিটা ক্ষেত্রে পুরুষদের পাশাপাশি মেয়েদের অংশগ্রহণ অত্যন্ত জরুরী। পেশাগুলোতে পুরুষদের পাশাপাশি নারীদের ভূমিকা যদি সমান তালে নিশ্চিত না করা যায়, তাহলে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়।

বর্তমান সময়ে অন্যান্য গতানুগতিক ক্যারিয়ারের পাশাপাশি ফ্রিল্যান্স আউটসোর্সিং ক্যারিয়ার হিসেবে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। তবে এই সেক্টরে নারীদের অংশগ্রহণ খুবই সীমিত। হিসেব করলে দেখা যাবে প্রায় শতকরা ৫ ভাগও হবে না। যদি এই সেক্টরে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করে তাদেরকে দক্ষ হিসেবে গড়ে তোলা যায়, তবে নারীদের জন্য ফ্রিল্যান্স আউটসোর্সিং হতে পারে সময়ের উৎকৃষ্ট পেশা। কিন্তু এই সেক্টর সম্পর্কে সঠিক জ্ঞান না থাকার কারনে বাংলাদেশের নারীরা এখনও এই ফিল্ডে অনেক পিছিয়ে।

devs4

তাই আউটসোর্সিং প্রফেশনে নারীদের অংশগ্রহণ বাড়াতে এ বছর নিজস্ব অর্থায়নে ৪০ জন নারীকে আউটসোর্সিং প্রশিক্ষণগুলোতে বৃত্তি দিতে যাচ্ছে ডেভসটিম ইনস্টিটিউট। প্রায় ৬ লাখ টাকা সমমূল্যের এই বৃত্তিতে যে প্রশিক্ষণগুলো থাকছে-

১। ক্রিয়েটিভ গ্রাফিক ডিজাইনঃ ১৬ জন
২। অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিংঃ ৬ জন
৩। এসইওঃ ৪ জন
৪। রেসপন্সিভ ওয়েব ডিজাইনঃ ৫ জন
৫। ওয়েব ডেভলপমেন্টঃ ৩ জন
৬। ওয়ার্ডপ্রেস থিম ডেভলপমেন্টঃ ২ জন
৭। ইমেইল মার্কেটিংঃ ৪ জন

এই বৃত্তির আওতায়, নারীদের পছন্দমত বিষয়ে বিনামূল্যে ফ্রিল্যান্স আউটসোর্সিং প্রশিক্ষন দেওয়া হবে। আউটসোর্সিং ক্যারিয়ারে সফলতা নিশ্চিত করতে প্রশিক্ষনের পর এই ৪০ নারীকে অভিজ্ঞদের নিয়মিত তত্ত্বাবধানে রাখা হবে।

দক্ষতার সাথে সাথে কমিউনিকেশন ও প্রফেশনালিজম খুবই গুরুত্বপূর্ণ দুটি বিষয় এই ক্যারিয়ারে। তাই প্রশিক্ষণ শেষে সবাইকে এ দুটি বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়ার সুযোগ দেওয়া হবে।

সুযোগটি পেতে আজই রেজিস্ট্রেশন করুনঃ http://goo.gl/forms/lxo7fxBSaZ

রেজিস্ট্রেশনের শেষ সময়ঃ ১২ ফেব্রুয়ারী, ২০১৫

স্কলারশিপ সম্পর্কে আরো বিস্তারিত জানতে চাইলে এই লিঙ্কে ভিজিট করুনঃ https://www.facebook.com/DevsTeamInstitute/posts/640865056025293

বিঃদ্রঃ আবেদনের পূর্বে অবশ্যই এই পোস্টটি শেয়ার করে দিবেন।

বিস্তারিত জানতে কল করুনঃ ০১৯১৯২৬৭৯১১

comments

6 COMMENTS

  1. It is a very nice decision of Devs team institute for our Women. Thanks for taking such kind of decision. I expect Devs team will take many such kinds of steps in next time.

  2. অনেক ভাল তথ্য এবং অনেক সুন্দর টিউন,
    অনেক অনেক ধন্যবাদ টিউনের জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here