ফেসবুকে কয়েকটি একটিভ গ্রুপে অংশগ্রহণ করুন! আপনারই প্রয়োজনে!‍

ফেসবুকে অনেককেই দেখি কোন না কোন সমস্যার জন্য স্টাটাসে লিখে সাহায্য চান। ব্যাপারটি আমি খারাপ বা দৃষ্টিকটু কিছুই বলছি না। কিন্তু কোন একটি বিষয় যদি নির্দিষ্ট এক জায়গায় সমাধান পাওয়া যেত তাহলে কেমন হতো? নিশ্চয়ই ভাল।

ফেসবুকে এমন অনেকগুলো গ্রুপ আছে যেখানে আপনি নির্দিষ্ঠ বিষয় নিয়ে অনেক এক্সপার্টদের কাছে সাহায্য পাবেন। হয়তো অনেকেই ভাবছেন, আমি বিজ্ঞাপন দিতে আসছি নিজের গ্রুপের। কিন্তু, না! এই ধারনাটি কেউ করে থাকলে সম্পূর্ণ ভুল করবেন। কারন, গ্রুপ গুলো থেকে কেউ ব্যক্তিগত আয়ের চিন্তা ছাড়াই নিস্বার্থ অন্যকে সাহায্য করে যাচ্ছেন অনেকেই।

তো আসুন দেখি আসলেই গ্রুপ গুলো কাজের কি নাঃ

ওয়ার্ডপ্রেস গ্রুপ: ওয়ার্ডপ্রেস রিলেটেড সকল সমস্যা তুলে ধরতে পারবেন এখানে। বাংলাদেশের অনেক ওয়ার্ডপ্রেস এক্সপার্টরা এখানে সহায়তা করতে কাজ করছেন। এখানে সপ্তাহিক বিভিন্ন সেক্টরের অভিজ্ঞদের নিয়ে ইন্টারভিউয়ের ব্যাবস্থা করা হয়।

ব্লগস্পট গ্রুপ: অনেক গ্রুপ থাকলেও এই একমাত্র ব্লগস্পট নিয়ে একমাস আগেও কোন গ্রুপ ছিল না। যারা ব্লগস্পটে ব্লগিং করেন তারা এই গ্রুপে যোগ দান করতে পারেন।

বাংলা ব্লগার গ্রুপ: নাম দেখেই বুঝতে পারছেন হয়তো। বাংলা ভাষাভাষীদের জন্য তৈরী করা উম্মুক্ত একটি গ্রুপ। এখানে আপনি যেকোন বিষয়ে আলোচনায় অংশগ্রহন করতে পারবেন।

টেকনোলজি জগত: সকল বিষয়ের সাহায্য সহযোগীতা নিয়ে তৈরী করা এই গ্রুপটি।

phpXperts: পিএইচপি, ওয়েবসাইট নিয়ে কাজ করেন অথচ পিএইচপি কি জানেন না। এমন মানুষ নেহাতই কম। পিএইচপি রিলেটেড সহায়তা পেতে আজই যোগ দিন পিএইচপি এক্সপার্ট গ্রুপে।

Search Engine Optimization BD: বাংলা ভাষায় এসইও রিলেটেড সবচেয়ে একটিভ গ্রুপ। এই গ্রুপের তত্বাবধানে বাংলা ভাষায় বাংলাদেশের প্রথম এসইও ব্লগ ওয়েবএসইওগাইড.নেট প্রকাশিত।

oDesk Bangladesh এবং oDesk Help : বাংলা ভাষায় ওডেস্ক এর সাহায্য নিতে পারেন জেকন একটি থেকে!

DownloaD ZonE (ডাউনলোড জোন): যেকোনো প্রকার ডাউনলোড সংক্রান্ত আব্দার করেন কোনো সমস্যা নাই! 😀

Online money earning helpline: অনলাইনে আয় বিষয়ক যে কোনো প্রকার সহায়তা নিতে পারেন এখানে থেকে। তবে স্পামিং করলে খাল্লাস!!! 😉

Online Dollar Market: ডলার কেনাবেচার গ্রুপ! এখানেও স্পামিং করলে খাল্লাস!!! 😉

সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন!

comments

9 COMMENTS

  1. যারা ফেসবুক ব্যবহারে অভ্যস্ত, তাদের উচিত উপরুক্ত গ্রুপের সাথে সম্পৃক্ত থাকা। ধন্যবাদ শাওন… অনেক দিন পরে তোমার পোস্ট পাইলাম আমাদের ব্লগে। আশা করি নিয়মিত লিখবা।

  2. অনেক ধন্যবাদ শাওন ভাইয়া লিংঙ্কগুলো শেয়ার করার জন্য। অনেকের কাজে দিবে।

  3. চমৎকার লিখেছেন। ফেসবুক যে শুধু ফালতু কাজেই ব্যবহার হয় না তা আরও একবার জানা গেলো। ধন্যবাদ শাওন ভাই।

  4. গ্রুপ থেকে চ্যাট করবো কিভাবে গ্রুপের সকল সদস্যদের সজ্ঞে। ( নিজের তৈরি করা নতুন গ্রুপে ) সাহায্য করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here