ফ্রিল্যান্স ক্যারিয়ার বইয়ের মোড়ক উন্মোচন করলেন ম্যাট কুপার

ফ্রিল্যান্স আউটসোর্সিং নিয়ে সচেতনতা তৈরি এবং নতুনদের বিস্তারিত গাইডলাইন প্রদানের জন্য ডেভসটিম ইন্সটিটিউটের উদ্যোগে প্রকাশিত হয়েছে ‘ফ্রিল্যান্স ক্যারিয়ার’ নামের একটি বিশেষ রিসোর্স বই। বৃহস্পতিবার ডিজিটাল ওয়ার্ল্ড ইভেন্টে ডেভসটিম ইন্সটিটিউট স্টলে আনুষ্ঠানিকভাবে এই বইয়ের মোড়ক উন্মোচন করেন শীর্ষ ফ্রিল্যান্সিং মার্কেট প্লেস ওডেস্কের ভাইস প্রেসিডেন্ট অব অপারেশন ম্যাট কুপার, প্রতিষ্ঠানটির আন্তর্জাতিক বিপণন প্রধান অ্যালি রাসেল, বইটির সম্পাদক এবং ডেভসটিম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আল-আমিন কবির, আইভাইব ল্যাবসের ইন্টারনেট মার্কেটিং স্ট্রাটেজিস্ট আসিফ আনোয়ার পথিক, বিগমাসটেক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাঈদ ইসলাম এবং ফ্রিল্যান্স বিজনেস কনসালট্যান্ট মোবারক হোসেন। নতুন বইয়ের মোড়ক খোলার মাধ্যমে বইটি উদ্বোধন করেন তাঁরা।

মোড়ক উন্মোচন করছেন অতিথিরা

অনুষ্ঠানে ম্যাট কুপার জানান, বাংলাদেশি তরুণরা ওডেস্কে বেশ দক্ষতার সঙ্গে কাজ করছেন। শুধু এ বছর বাংলাদেশি কনট্রাকটররা ওডেস্ক থেকে আয় করেছেন ১২.১ মিলিয়ন ডলার, নতুন বছর আসার আগেই এই আয়ের পরিমাণ ১৩ মিলিয়ন ডলারে পৌঁছে যাবে বলে আমরা মনে করছি। সাম্প্রতিক সময়ে আমরা বাংলাদেশি কনট্রাকটরদের অসাধারণ উন্নতি লক্ষ্য করছি, আর ডেভসটিম ইন্সটিটিউটের মত এ ধরণের প্রকাশনা তরুণদের দক্ষতা উন্নয়নে বেশ ভূমিকা রাখবে।

মোড়ক উন্মোচন শেষে আসিফ আনোয়ার পথিক, ম্যাট কুপার, অ্যালি রাসেল এবং আল-আমিন কবির

অ্যালি রাসেল জানান, এধরণের উদ্যোগ তরুণদের বেশ সহায়তা করবে বলেই আমার বিশ্বাস। ডেভসটিম ইন্সটিটিউটের এ উদ্যোগ সত্যিই প্রশংসাযোগ্য।আল-আমিন কবির সবাইকে ধন্যবাদ জানান এ উদ্যোগে পার্শ্বে থাকার জন্য। ভবিষ্যতে এ ধরণের আরও উদ্যোগ নিবেন বলেও জানিয়েছেন তিনি।

ফ্রিল্যান্স ক্যারিয়ার নামের ৮০ পৃষ্ঠার এ বইটি দেশের শীর্ষস্থানীয় ফ্রিল্যান্সার এবং অভিজ্ঞদের লেখা দিয়ে সাজানো হয়েছে। বইটি ডেভসটিম ইন্সটিটিউটের পক্ষ থেকে বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। ডিজিটাল ওয়ার্ল্ড ইভেন্টের ডেভসটিম ইন্সিটটিউট স্টল থেকে এবং ডেভসটিম ইনস্টিউটের অফিস থেকে বইটি বিনামূল্যে সংগ্রহ করা যাবে। আর শীঘ্রই বইটির একটি ই-বুক সংস্করণও ছাড়া হবে যেটি ডেভসটিম ইন্সটিটিউটের ফেইসবুক পেইজ থেকে (fb.com/devsteaminstitute) ডাউনলোড করা যাবে।

comments

6 COMMENTS

  1. বইটি একথায় অসাধারন এবং অনেকের কাজে লাগবে ….
    এখনও পড়া শেষ করতে পারি নাই…… যা পড়ছি দারুন লাগছে
    ধন্যবাদ

  2. বইটি পরেছি! অসাধারন একটি বই যা দেশের জন্য একটি বড় ধরনের কাজ বলা যেতে পারে। তবে একটা ই-বুক এর ব্যবস্থা করা হলে আরোও বেশি ভালো হত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here