ফেইসবুকেও যুক্ত হচ্ছে অনুবাদ সুবিধা

0
92

 

কেমন আছেন সবাই ?

আশা করি সবাই ভালো আছেন।  আমি ভালো আছি

আসলে আমি মনে করি গুগল প্লাস আসাতে আমরা যারা ফেইসবুক ব্যবহার করি তাদের জন্য ভালই হয়েছে। কারন ফেইসবুক আগে একাই অধিপত্তি করেছে কিন্তূ এখন গুগল প্লাস আসাতে তাদের প্রতিযোগিতা বেড়েছে ফলে ফেইসবুকে নতুন নতুন সব ফিচার আপডেট করা হচ্ছে।

সম্প্রতি  ফেসবুকে যুক্ত হচ্ছে অনুবাদ  [ট্রান্সলেটর] সুবিধা।  এর ফলে এক ক্লিকেই ফেসবুকের বিভিন্ন স্ট্যাটাস, কমেন্ট অনুবাদ করা যাবে। পরীক্ষামূলক থাকলেও কয়েকদিনের মধ্যেই ফেসবুক ব্যবহারকারীদের জন্য সুবিধাটি উন্মুক্ত হবে বলে জানা গেছে।

মাইক্রোসফট বিং-এর সহায়তায় ফেসবুকে যুক্ত হওয়া টুলটি গুগল অনুবাদকের চেয়ে ভিন্ন।  তবে এটি আপাতভাবে শুধু ফেসবুক পেজে ব্যবহার হবে। কোনো স্ট্যাটাস বা মন্তব্য অনুবাদে লাইক বা কমেন্ট বাটনের পাশে ট্রান্সলেট [অনুবাদ] বাটন যোগ করা হবে। এই বাটনটি চাপলে নতুন পপ-আপ উইন্ডোতে ব্যবহারকারীর পছন্দের ভাষাতে স্ট্যাটাস কিংবা মন্তব্যটি অনুবাদ আকারে দেখাবে। কোনো অনুবাদ সম্পূর্ণভাবে সঠিক মনে না হলে সেটি বিং-এর মাধ্যমে ঠিক করার ব্যবস্থা থাকবে।

ফেসবুকের বিভাগীয় ব্যবস্থাপক বলেন, নতুন এই ফিচারটি প্রাথমিকভাবে ফেসবুক প্রোফাইলে ব্যবহারের সুযোগ থাকছে না। ফেসবুক পেজের প্রশাসকরা পেজ সেটিং থেকে অ্যাডমিন, কমিউনিটি এবং মেশিন ট্রান্সলেটর থেকে ‘অ্যালাউ ট্রান্সলেটর’ ক্লিক করে এই সুবিধাটি পাবেন।
তথ্য সুত্র : দৈনিক সমকাল ।

সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, ভালবাসাসহ আপনাদেরই সাব্বির আলম

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here