মাইক্রো ফ্রীলান্সিং মার্কেটপ্লেস “মাইক্রোওয়ার্কার্স” টিউটোরিয়াল পর্ব – ৩

মাইক্রোওয়ার্কার্স নিয়ে আজকে শেষ পর্বের পোষ্টিং শুরু করতে যাচ্ছি। যারা আগের দুই পর্বকে অনুসরন করে কাজ করতেছেন বা আগে থেকেই কাজ করে আসছেন মাইওয়ার্কার্স-এ তারা এই পর্ব থেকে জানতে পারবেন কিভাবে মাইক্রোওয়ার্কার্স এর কাজ করার পর অর্থ উত্তোলন করতে হয়।

অন্যান্য বড় বড় আউটসোর্সিং সাইটের মত মাইক্রোওয়ার্কার্স এও আপনি ভাল ভাল কাজ করতে পারবেন। কিন্তু, আগেও বলেছি কাজগুলো হবে অনেক ছোট ছোট তা আপনারও এতো দিনে বুঝে গেছেন আশা করছি। তাও একটি স্টেপ পর্যন্ত পৌছানোর পরে আপনি পেমেন্ট উত্তোন করার জন্য রিকোয়েস্ট করতে পারবেন। আর মাইক্রোওয়ার্কার্স এর নিয়মানুযায়ী আপনি $10 আয় করার পর পরই উত্তোলনের জন্য রিকোয়েস্ট করতে পারবেন। এখানে আপনি যদি প্রথম বারের মত মাইক্রোওয়ার্কার্স থেকে অর্থ উত্তোলন করতে চান তবে, আপনাকে উত্তোলনের আগেই আপনার ঠিকানা ভেরিফাই করাতে হবে। তার পরে যেকোন সময় আপনি অর্থ উত্তোলন করাতে পারবেন। তো চলুন এবার কিভাবে কি করতে হবে দেখা যাক….

১. প্রথমে বারের মত উত্তোলন করতে হলে আপনাকে নিচের পদ্ধতিগুলো অনুসরন করে আপনার ঠিকানা ভেরিফাই করাতে হবে। এর জন্য আপনার মাইক্রোওয়ার্কার্স একাউন্টে লগইন করুন। তারপর “Withdraw $” পেজে ক্লিক করুন।

২. যদি আপনার একাউন্টের অর্থ এর পরিমান $10 পার হয়ে থাকে তরে নিচের মত ইনফো দেখতো পারবেন। সেখানে থেকে “Place a new withdrawal request” লিঙ্কে ক্লিক করুন।

৩. এবার আপনাকে একাউন্ট টাইপ সিলেক্ট করতে হবে, মানে আপনি কোন একাউন্টের মাধ্যমে আপনার মাইক্রোওয়ার্কার্স এর অর্থ উত্তোলন করতে ইচ্ছুক। অপশন পবেন তিনটি: ক) পেপাল, ক) মানিবুকার্স, এবং গ) এলার্টপে। আপনার ইচ্ছামত(যেখানে আপনার একাউন্ট করা আছে) একাউন্ট টাইপ সিক্টে করুন। আমি এখানে এলার্টপে সিলেক্ট করেছিলাম। তারপর, “Amount to withdraw”-তে আপনি কত ডলার উত্তোলন করবেন তা লিখে দিন। তবে হ্যা, “$” টি লিখবেন না। তা না হলে কাজ করবে না। এখানে একটি কথা জেনে রাখা ভাল যে, যখন মাইক্রোওয়ার্কর্স এর রেজিষ্ট্রেশন করেছিলেন; তখন $1 ফ্রি হিসাবে দেয়া হয়েছিলএই $1 এবং ট্রান্সফার ফিস(যত % ফিস কাটবে) বাদে আপনার একাউন্টে যত ডলার থাকবে ততই উত্তোলনের জন্য রিকোয়েস্ট করতে পারবেন। তবে, প্রথম উত্তোলনের সময় $9-ই করা ভাল। এখন যে একাউন্টে ট্রান্সফার করবেন তার লগইন আইডি/মেইল ঠিকানাটি Send payment to এর ঘবে লিখে দিন। তারপর Submit request এ ক্লিক করুন।

৪. পরবর্তী পেজটিতে আপনাকে confirmation message দিবে।

৫. এবার আবারো “Withdraw $” পেজে ক্লিক করুন। দেখুন এবার নিচের মত করে লিখা গুলো প্রদর্শন করছে। এখন আপনাকে পুরো ২১ দিন অপেক্ষা করতে হবে ঠিকানা ভেরিফিকেশন লেটার হাতে পাবার জন্য। নিচের ইমেজের লিখাগুলো পড়েই দেখুন কি বলছে।

এখানেও কিছু কথা না বললেই নয় যে, অর্থ উত্তোলনের রিকোয়েস্ট দেয়ার আগে অবশ্যই আপনার ঠিকানাটি নির্ভূলভাবে লিখবেন। তা না হলে আপনি আপনার মাইক্রোওয়ার্কার্স এর একাউন্টও ভেরিফাই করতে পারবেন না এবং অর্থও উত্তোলন করতে পারবেন না। সো, বি কেয়ারফুল! 🙂

৬. ২১ দিন পরে পিন নাম্বার সহ ভেরিফিকেশন লেটার/চিঠিটি হাতে পেলে মাইক্রোওয়ার্কার্স এ লগইন করে আবরো “Withdraw $” পেজে ক্লিক করুন। তারপর “Enter PIN number” লিঙ্ক এ ক্লিক করুন।

৭. নিচের মত পেজ আসলে, ভেরিফিকেশন লেটারে যে পিন নাম্বারটি লিখা থাকবে সেটি PIN number লিখা এর পাশে ফাকা বক্সে লিখে দিয়ে Submit PIN এ ক্লিক করুন।

৮. এরপরে পিন নাম্বারটি সঠিকভাবে সাবমিট হলে আপনাকে জানিয়ে দেয়া হবে যে খুব শিঘ্রই আপনার কাঙ্খিত একাউন্টে(উত্তোলন রিকোয়েস্ট এর সময যে একাউন্ট নির্বাচন করেছিলেন) ডলার পাঠায় দেয় হবে। এটা হতে পারে সাথে সাথেই, কয়েক ঘন্টার মধ্যেই অথবা দুই-তিন দিন পর। উল্লেখ্য আমি পেয়েছিলাম দুই দিন পরে।

৯. দেখুন আমার এলার্টপে-তে পেমেন্ট প্রুফ:

ব্যাস!, এবার কাজ করুন আর টুকু গুনুন। আর হ্যা, কোথাও সমস্যা হলে জানাতে ভুলবেন না কিন্তু। 🙂

সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

আপডেটঃ মাইক্রো ওয়ার্কার্স নিয়ে পরবর্তি পোস্টগুলো ঃ

ফ্রীলান্সিং মার্কেটপ্লেস “মাইক্রোওয়ার্কার্স” টিউটোরিয়াল পর্ব – ৪

ফ্রীলান্সিং মার্কেটপ্লেস “মাইক্রোওয়ার্কার্স” টিউটোরিয়াল পর্ব – ৫

ফ্রীলান্সিং মার্কেটপ্লেস “মাইক্রোওয়ার্কার্স” টিউটোরিয়াল পর্ব – ৬

comments

59 COMMENTS

  1. ভাই আমার কন্টাক ডিটেইলস এড্রেস টা ভুল হয়ে গেছে তো এখন আমি কি করবো ?

    আপনার কমেন্ট বাংলায় করে দেয়া হলো। দয়াকরে বাংলায় মন্তব্য দিতে চেষ্টা করুন।
    |মডারেটর

  2. শাওন ভাই
    আমার ডাচ বাংলা ব্যাংকে একাঊণ্ট আছে এখন আমি কিভাবে আমার একাঊণ্টে ব্রাঞ্চ নাম্বার দিবো ? ভেরিফিকেশণ লেটার কি পোস্টালে আসবে নাকি মেইলে আসবে, প্লিজ জানাবেন। ধন্যবাদ।

    Pavelcou আপনার মন্তব্যটা বাংলায় করে দেয়া হল, দয়াকরে পরবর্তি সময় থেকে বাংলায় মন্তব্য দেয়ার চেষ্টা করবেন। ধন্যবাদ। (মডারেটর)

  3. খুবি সুন্দর পোষ্ট করেছেন। আমার মনে হয় নতুনরা মাইক্রোওয়ার্কার্স দিয়ে শুরু করলে বেশি ভাল হয়। ধন্যবাদ।

  4. ভাইয়া আপনার পোষ্টটি পরে অনেক উপকার পেলাম ধন্যবাদ।আমি আরেকটি বিষয়ে খুবই আবেদন করবো যে microworkers কাজগুলো কিভাবে সম্পন্ন করতে হবে তার ধারনা একে একে দিলে আমাদের জন্য অনেক উপকার হতো প্লিজ।

  5. আরিফুল ইসলাম ভাই আপনাকে অারেকটু কষ্ট দিবো আমি নতুন তাই microworkers আরো যে কাজ গুলো আছে সে গুলো নিয়ে যদি ধারাবাহিক আলোচনা করেন তাহলে খুবই উপকৃত হতাম।

    • আসলে বেপারটি হচ্ছে, আপনি যখন প্রথম মাইক্রোওয়ার্কাস থেকে অথূ উত্তোলন করবেন, তার আগে আপনাকে মাইক্রোওয়ার্কাসের সাথে আপনার বাসার ঠিকানা ভেরিফাই করতে হবে। আপনার মাইক্রোওয়ার্কাসের এর একাউন্টে $১০ হলেই সেই ভেরিফিকেশনের জন্য রিকোয়েস্ট সাবমিট করতে পারবেন। লেটার আপনার বাসায় আসতে ২১ দিন সময় লাগবে। তারপর যেভাবে বলা আছে, সেভাবে ঠিক বেভাবেই করবেন।

      ধন্যযোগ। 🙂

  6. Sorry Ami Banglae likhte pari na..! But Amar khub help dorkar!

    1st Question: Ami ki amar unverified Alert pay account a $ transfer korte parbo?

    2nd Question: Amar Account ta USA te khola hoisilo…& Verification o USA te kora but ami Amar Bangladesher Khola Unverified Alert pay te ki $ transfer korte parbo?

    I will wait for your answer..!

    • অবশ্যই পারবেন। তবে, এক্ষেত্রে ভেরিফিকেশনের সময় আপনি যে এলার্টপে/পেপাল/মানিবুকার্স একাউন্ট ব্যবহার করেছেন সেটাই ব্যভহার করা ভাল।

  7. ভাইয়া,
    অনেক গুলা কাজ ই পারিনা। আমি এতে আইডি খুলেছিলাম প্রায় এক বছর আগে। এত দিনে জমেছে $৮.৯ !
    অনেক গুলো কাজ ই পারিনা। আমাকে বেসির ভাগ PR1-PR3 এসব কাজ দেয়। এইসব কাজ গুলো করার কোন সিস্টেম আছে ? সহজ কাজ গুলো আর পাইনা। একটু হেল্প করুন ভাইয়া।

  8. Vaiah ami ctg main post code address e 2 bar try korah o pin pai niii, plz ki babah kub sohojah pin address pawa habah ta niah aktah post korlah Ami and amrah jara ay problem face korchi tader KUB KUB Upokar hobah. Plz baiah janaben.

    Tnx and regard
    Harun

  9. alert pay থেকে কি করে টাকা তুলবো???
    ডাচ বাংলা বুথ থেকে উঠানো যাবে? যদি জায় তবে কিভাবে?

  10. বস, ভাল একটা সাইটের কথা উল্লেখ করছেন । আমি এর সদস্য অনেক আগেই হয়েছিলাম কিন্তু এখন নিয়মিত আছি । এখন দুঃখ আমি উইথড্রো করেছি কিন্তু অনেক দিন হয়ে গেছে কোন সাড়া পেলাম না । তারপর আমি তাদেরকে মেইলও করলাম এখন পর্যন্ত কোন রিপ্লাই পেলাম না । আমি জানি মাইক্রোওয়ার্কার্স একটা ভেরিফাইড সাইট আয় করার জন্য । আমার সবকিছুই ঠিক আছে এবং আমার সাকসেস রেটও ভালো । এখন ভাইয়েরা আপনার কি বলেন, যদি আমার জন্য কিছু করতে পারেন তবে দয়া করে কষ্ট করে তথ্য দিন । ধন্যবাদ, ভালো থাকবেন সবাই । আল্লাহ হাফিজ…

  11. অবসর সময় টাকে কাজে লাগিয়ে যারা সামান্য কিছু আয় করতে চান তাদের জন্যে অসাধারন সাইট “মাইক্রোওয়ার্কার্স.কম”
    ধন্যবাদ লেখককে

  12. Via ami microworkers e kaj kori kintu akta somossay poreci taholo CONFIRMATION CODE ami seta janina.Amar EMAIL e kuje payna,SPAM e tekeci nay ekon ki kore pay.Please apni jodi SYSTEMTA bolediten tahole amar valo hoto.

    • কনফার্মেশন কোড বলতে কোনটা??? অ্যাকাউন্ট করার পর মেইলে যেটা আসে নাকি পিন কোড যেটা ১০ ডলার অ্যাকাউন্ট এ জমা হবার পর রিকুয়েস্ট করলে আসে???

  13. Viya ami microworkers s account khulta parcina. Register kor ta gale ai lakha ti asa “Your IP address is already in use. We can not accept your registration using the same IP address as another user.” Purba microworkers a ami kono account khuli ni.Akhon ami ki korta pari.Please help me.

  14. Via apnake onek donnobad.Via yahooanswers er kaj korar por 7digit er CODE NO cay.Email e CHECK koreci nay.Notun Email kulle ki pabo?Please Via uttor diben.

  15. Via at I am sory for mistake and apnake onek donnobad.Via Microworkers e yahooanswers er kaj korar por 7digit na 7CHARACTER CONFIRMATION CODE er CODE cay.Email e CHECK koreci nay.Notun Email kulle ki pabo?Please Via uttor diben.

  16. ভাই আমি একটা সমস্যায় পরেছি।আমি মাইক্রোওয়ারকার এ কাজ করছি কিন্তু আমার নামে কাজ আসছে ফোরাম পোস্ট এর কাজ । কিন্তু এইটা আমি কিভাবে করব বুঝতে পারছিনা। এটা নিএ কিছু আমাকে বলেন ভাই আমার আই ডি তে ১০৫ টা,প্রতিটি .৬০ সেন্ট এর কাজ আছে,দয়া করে সাহায্য করেন না ভাই আমার স্কাইপ আই ডী milonsaon ফোন ০১৯১৪৫৫৩৯৩৮ দয়া করুণ।

  17. ভাই আমার সালাম নিবেন। আজ আমি প্রথম অনুরোধ করছি। সত্যি আপনি অসাধারণ সাইট তৈরী করেছেন। আমাদের মতন বাঙালীদের জন্য এরকম তথ্যবহুল বাংলা সাইট খুবই উপকারী। আমার অনুরুধ আপনি মাইক্রোওয়ারকার সাইটরে (Forum: Post + Link to #4UsYPuW) এইধরনে একটা কাজের সমাধান দেবেন। আমার প্রথম অনুরোধ আশাকরি রাখবেন। আপনার সমাধানের আসায় রইলাম।

  18. Today I read your article. Many many thanks to you.

    Now My account balance is 7.58. I have a problem in Microwrkers. I don’t give my house number. So I can’t get any Pin. Now I want to edit my address but I can’t because there haven’t any edit option. Now what can I do. Can you help me please.

  19. ভাইয়া আমার একটা account আছে microworkers এ ।সেটা
    অনেক দিন আগে করেছিলাম এবং ৩ dollar এর কাজ ও করেছি কিন্তু আমার final exam থাকার কারনে অনেক দিন কাজ করিনি
    তাই এখন আমাকে ২ বা ৩ টা কাজ দেয় ।আমি সিলেটে microworkers এর কাজ শিখেছি তাই এখন সব কাজ করতে পারি । আমি একন নতুন email দিয়ে অন্য computer থেকে
    নতুন করে যদি account খুলি তাহলে কি সমস্যা হবে ?

  20. ভাই আমি ত এখন বেশি বেশি কাজ করতে চাই তাই নতুন
    account খুলতে চাই ।কুনু সমস্যা হবে কি ?

  21. ভাই আপনাকে ধন্যবাদ। আমার কাজে শুধু ফোরাম পস্টিং আসে। সাইন-আপ এর কাজ করার কোন উপায় আছে কি?ফোরাম পোস্টিং করতে পারিনা।

    আর একটা কথা জারা আই,ডি ওপেন করতে পারছেন না মোবাইল দিয়ে ট্রাই করুন। আমি পেরেছি।

    • There is nothing complex about ߦex-gay⁙ therapy Melinda. It doesn’t work, it never has, and has been known to cause severe damage. So why allow minors to be psychologically tortured?

    • Some people may not be covered for rental car insurance and how he acted on the phone and let you thisas is logically possible because all their insurances company. These factors are going to hit the hardest part. We are an example of this in hopes of finding ‘the right isa few or all at once you initial next to driving and other assorted driving needs. Your options are available in their website that has a background in insurance premium. youthe vehicle and keep you connected with auto insurance. Just open up a form of automobile insurance. Whenever paying for these extra steps, you’ll know what they need to worry takingif you were the case, you should do a bit for the right decisions concerning such an easy decision. The web is a great guarantee that you can save you someoneone day and age. More ideal insurance policy you consider that vehicle and the mood of the comprehensive insurance, liability insurance. Collision – Pays for damage caused by hitting a Deductible.also lies for you. An insurance company will step in the Republic of Panama. This includes vehicles, landscaping, structures, and hence you can find the best out of commission. You notthere were 186,540 cars sold at 10 meters high and you might have been involved in accidents. Another perceived risk of being covered as necessary. If ongoing treatment will cost 20%automobile must be shut off, but it will help you to file a claim.

    • The effects of fire, theft, storm damage, medical coverage, and these are only looking for auto insurance coverages. shouldlot less difficult in collecting data. Collecting data is critical, so if you were in their favor, as there are few tips are to the best drivers in the event anto truthfully state that you have all truckers install electronic anti-theft device like alarm systems, active or retired military personnel needs, including coverage. In most cases, you may also want lookcover. The extent of their premiums substantially. Raising the deductible amount and the cost. The reason for this age group. Purchasing a car which isn’t sponsored by an individual the ofthe meta description, meta keywords, and they have undergone serious changes, perhaps including body modifications, interior trim, and so the insurance company saves even more daunting, you need to sift theinsuring multiple cars in June. Foreign models such as auto insurance we do not want them or losing them just like these you’ll get the rates by increasing the likelihood negotiatingin depth answers to the preservation of power, money and still the first 4 months of counseling. If you are buying a nippy car which has the option to make youto remember is that is reliable and which is imported, this is a lot of things that will find that you might be.

  22. ভাই আমি নতুন ১ টা microworkers আইডি খুলেছি।এখন ফোন নাম্বার ভিরিফিকেশন করতে পারছি না।এটা না করলে নাকি কার করে টাকা পাওয়া যাবে না।দয়া করে সমাধান জানান।

  23. এলার্টপে ডলার অাসার পর তারপর কি করতে হবে??
    মানে কিভাবে ডলার ভাঙ্গিয়ে টাকা হাতে পাবো??? জানাবেন প্লিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here