এবার আয় করুন দেশী ফ্রিলান্স সাইট থেকে !

অনেকেই মাঝে মাঝে প্রশ্ন করে থাকে যে, আমাদের দেশী কোন সাইট আছে কিনা যেখানে থেকে আয় করতে পারবেন তারা। আসলে এই কথাটি ৯০% নতুন ইন্টারনেট ব্যবহারকারীদের মাঝেই লক্ষ করা যায়। যারা ইন্টারনেট কিছুদিন হল ব্যবহার করছেন, তারা আয় নামের এই সোনার হরিণটার পিছনে প্রথম থেকেই ছুটতে এসেই এই কথাগুলো বলে থাকেন। আসলে বলবেই না কেন, নেট এর পিছনে তারা যুক্ত হচ্ছে, ‘ইন্টারনেটে টাকা উড়ে’, “ক্লিক করুন আর আয় করুন”, এমন আরো সব কথা এরওর মুখে শুনে শুনে। তাই নেটের সাথে যুক্ত হবার সাথে সাথেই আয় করার প্রবনতা তাদের মাঝে চলে আসে। এক্ষেত্রে ভুল নির্দেশনার অভাবে বেশির ভাগই প্রতারনার শিকার হয়ে। আয় নামক হরিণ টিকে শুধু স্বপ্নেই দেখে। বাস্তবিকতা কতজনের ভাগ্যে জুটে?

যাক, যারা নতুন নেটের সাথে যুক্ত হয়েই আয় করতে ইচ্ছুক হন তাদের জন্য সুসংবাদই বলবো যে, বড় বড় সাইট থেকে কাজ পেতে যেমনটা ঝামেলা এবং অভিজ্ঞতা ও ঝুকি ছাড়া নতুনদের কাছে অনেকটা স্বপ্ন, তাদের জন্য আমাদের দেশে তৈরী ফ্রিলান্স সাইট http://www.deshiworker.com/. একই সাথে বাংলা এবং ইংরেজী ভাষায় সাইটি ব্যবহার করতে পারবেন। আর যারা ইংরেজীতে দূর্বল, আমি বলবো তাদের জন্য একটি মাইলফলক বটে। তারা সাইট এর কর্তৃপক্ষকে অন্তত একবার ধন্যযোগ জানাতে ভুলবনে না কিন্তু। 😉

এই সাইটটিকে কেউ মাইক্রোওয়ার্কার্স রিলেটিড সাইট বলে ভুল করবেন না কিন্তু। কারন, মাইক্রোওয়ার্কার্স রিলেটিড সাইট গুলোতে আপনি বিড না করেই যেকোন কাজ আপনার যোগ্যতা মাফিক করতে পারবেন। কিন্তু, এই সাইটে আপনাকে অন্যান্য বড় বড় ফ্রিলান্স সাইটের মত অন্যদের সাথে বিডিং প্রতিযোগীতা করে প্রোজেক্ট জয় লাভ করতে হবে। এবার হয়তো ভাবছেন, আপনি নতুন আপনি আবার এতা লোকের মাঝে কিভাবে কি করবেন। এখানে একটি কথা বলে রাখি, যদি আপনি ১০০% মনোস্থির থাকেন যে আয় করবেন, তাহলে কি পরিমান এবং কোন বিষযে কাজ করে আয় করবেন সেটিতে পারদর্শীতা অজর্ন করেন তারপর আয় করবেন বলে চিল্লাচিল্লি করবেন। তা নাহলে অযাথা নিজের এবং অন্যকে প্রশ্ন করে সময় নষ্ট করবেন না। কারন, এই ভার্চুয়াল বিশ্বে অকর্মাদের কোন দাম নাই। 😀

অনেক কথা বলে ফেললাম। এবার আসি মূল কথায়। সাইটে থেকে স্বাভাবিকভাবে কাজ করে টাকা তোলার তিনটি পদ্ধতি আছে নিম্নরূপ:

১. Bank Transfer: সর্বনিম্ন ১০০০ টাকা। Dutch Bangla Bank, Islami Bank এবং Brac Bank এর মাধমে টাকা তুলতে পারবেন।
২. Cash: সর্বনিম্ন ১০০ টাকা।
৩. Mobile Topup: সর্বনিম্ন ১০০টাকা থেকে সর্বোচ্চ ৯০০ টাকা।

কাজ করার নিয়ম তেমন কঠিন না। আর সাইটটি যেহেতু বাংলায় তাই কিভাবে কাজ করতে হবে তা নিয়ে বিস্তারিত লিখলাম না। নিজরোই একটু চেষ্টা করলেই কাজ করতে ও বুঝতে পারবেন। একান্তই বুঝতে সমস্যা হলে মন্তব্যে আকারে জানাতে বুলবেন না।

তো শুরু করে দিন দেশী সাইইটে আপনার ফিলান্সিং !! 🙂

comments

42 COMMENTS

  1. অনেক তথ্য সমৃদ্ধ সুন্দর একটা পোস্ট। তবে আমি এই সাইটটার ব্যাপারে আগেই জানতাম। নতুনদের অনেক কাজে লাগার মতো একটা সাইট এটা। তবে দেশিওয়ার্কার সাইটে কিভাবে কাজ করতে হবে বিস্তারিত লেখা আশা করছি তাহলে নতুনদের অনেক উপকার হবে।

    নতুনদের উদ্দেশ্যেঃ আমি মনে করি নতুন যারা ফ্রিল্যান্সিং কেরিয়ার শুরু করতে চাচ্ছেন তারা কিছু দিন বাংলাদেশি এই সাইটায় কাজ করে অভিজ্ঞতার সঞ্চার করে নিতে পারেন। এতে করে পরবর্তিতে ফ্রিল্যান্সার অথবা ওডেক্স এ ভালো কাজ পাওয়ার ক্ষেত্রে অনেক অনেক সুবিধা পাবেন, আপনার নিজস্ব অভিজ্ঞতার প্রফাইল টাও ভারি হবে।

    ধন্যবাদ শাওন তোমাকে। তথ্য সমৃদ্ধ পোস্ট টা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

  2. শাওন অনেক ভাল ইনফরমেশান দিয়েছ, শেয়ার করার জন্য ধন্যবাদ। আশা করি যারা ফ্রিলেন্সার হতে চায় তাদের বেশ কাজে আসবে।

  3. আমি অনেক দিন থেকে এই খবর গুলো দেখে আসছি এবং জানার চেষ্টা করছি কিন্তু কোন দিকনির্দেশনা পাচ্ছি না। অনেকের কাছে শেখার জন্য গেছি, টাকা খরচ করছি এবং আবশেষে ঠকেছি। এর পরেও আমি চেস্টায় আছি কিছু করার আর সঠিক দিকনির্দেশনা আশায়। প্লিজ এডমিন আমাকে হেল্প করবেন, প্লিজ। ধন্যবাদ।

    Masud Rana আপনার মন্তব্যটা বাংলায় করে দেয়া হল, দয়াকরে পরবর্তি সময় থেকে বাংলায় মন্তব্য দেয়ার চেষ্টা করবেন। ধন্যবাদ। (মডারেটর)

    • আসলে অভিজ্ঞতা না থাকলে যেকোন সাইটেই কাজ করাটা অনেক সমস্যা। আর দেশিওয়ার্কার সাইটের বেশির ভাগ কাজই ফেসবুক রিলেটেড। কাজগুলো করতে আপনাকে ফেসবুক এর আইডি থাকতে হবে অনেক ফ্রেন্ডস সহ। সেগুলো থেকে অনেক পেজ বা প্রোফাইকে প্রোমোট করতে হবে বায়ারের রিকোয়ারমেন্ট অনুযায়ী। হয়তো কখনও ফোন নাম্বার দিয়ে ফেসবুক একাউন্ট ভেরিফাই করতে হবে। কনও ফেক একাউন্ট সেল করতে হবে। এইতে এইভাবেই কাজ করতে হবে ফেসবুক প্রোজেক্টগুলোর।

  4. সাইটে তো প্রায় কাজই ফেসবুক ভিত্তিক। এই কাজ গুলো করার কিছু টিপস িদবেন।@writer

    • আসলে অভিজ্ঞতা না থাকলে যেকোন সাইটেই কাজ করাটা অনেক সমস্যা। আর দেশিওয়ার্কার সাইটের বেশির ভাগ কাজই ফেসবুক রিলেটেড। কাজগুলো করতে আপনাকে ফেসবুক এর আইডি থাকতে হবে অনেক ফ্রেন্ডস সহ। সেগুলো থেকে অনেক পেজ বা প্রোফাইকে প্রোমোট করতে হবে বায়ারের রিকোয়ারমেন্ট অনুযায়ী। হয়তো কখনও ফোন নাম্বার দিয়ে ফেসবুক একাউন্ট ভেরিফাই করতে হবে। কনও ফেক একাউন্ট সেল করতে হবে। এইতে এইভাবেই কাজ করতে হবে ফেসবুক প্রোজেক্টগুলোর। 🙂

  5. অভিজ্ঞতা তো আর একদিনে হবে না। কিন্তু আপনি অনেক দিন ধরে এই কাজ করছে আপনি যদি আপনার অভিজ্ঞতা থেকে কিছু শেয়ার করেন তাহলে উপকৃত হই।@writer!!

  6. ভাই আপনাদের জন্য আজ আমরা কিছু জানতে পারছি।

    তাই আমার পক্ষ থেকে জানাই আন্তরিক অভিনন্দন।

    মারুফ্‌…।

  7. আমিও অনেকদিন থেকে চেষ্টা করছি। আমার ও জানতে ইচ্ছা আসলেই এগুলো ব্লগারদের বিজ্ঞাপন কিনা? মানুষকে বোকা বানানো নিজে পয়সা কামানো। সম্মানীত এডমিন কি সঠিক নির্দেশনা দিতে পারেন আমাদের মত নতুন ইন্টারনেট ব্যবহারকারীর জন্য। ধন্যবাদ

  8. ভাই ঠিকভাবে টাকা পাওয়া যাবে তো? দয়া করে একটু জানাবেন প্লিজ।

  9. ভাই সাইটে join করছি ্‌্‌ কাজ ও পাইছি …আপনার এ অনেক ধন্যবাদ …….

  10. ভাই, আমি কি এখান থেকে hourly ইনকাম করতে পারব । যদি সাজেশন দিতেন, খুভ ভালো হত । আমি অদেস্ক এ কিছু কাজ করেছি । আম্র একটি বাংলা ব্লগ আছে । এখানে OUTSOURCING নিয়ে নানা বিষয় আলোচনা করা আছে । আমার ব্লগ বিডি টিউনস ২৪

  11. ভাই কী বাবে account খোলা যাবে এবং আমার তো website নাই আমি কী পাব মো-০১৬৮৫৭৬৯১০০

  12. ধন্যবাদ আরিফুল ইসলাম শাওন । তথ্য সমৃদ্ধ পোস্ট টা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

  13. deshiworker a kaj ja income kora jai, tar theke ekjon riksha owalao beshi income kore riksha chaliea.
    khubie nirmo maner ekta freelancing site.

  14. ব্লগটা পড়ে বেশ ভাল লাগলো্ । অন্ততঃ ইংরেজিতে দুবলদের জন্য দেশী একটা সাইট রয়েছে। যারা ফ্রিল্যান্সিং করতে গিয়ে হতাশ তাদের বেশ উপকারে লাগব। আপনাকে অনেক অনেক অনেক ধন্যবাদ।

  15. Ajkei registration korlam Deshiworker.com-e.ami er age vaiyader bivinno post pore bujte perechi on-line kaj kora onek kotin.tarpor-o amr 1ta proshno,registration korar por kaj pawar jonno ki korte hobe?wait korbo naki onno kicu korte hobe janale,upokrito hobo.r 1ti kotha ama Ms-office Basic course kora ace & Internet-er upor mutamuti dokkota ace.give me a suggestion please…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here