ডাটা এন্ট্রি জব- সহজে অনলাইনে আয়ের পদ্ধতি

47
1637

অনলাইন এ আয় করতে চান? আপনার যোগ্যতা কতটুকু ? শুধু কি টাইপ আর নেট ব্রাউজ পযর্ন্ত ? লেখাপড়ার পাশাপাশি আয় করতে চান?

এই সব প্রশ্নর উত্তর যদি হ্যাঁ হয় তাহলে তাদের জন্য আজকের এই লেখা । আমরা প্রতিদিন বিভিন্ন সামাজিক সাইট গুলো তে চ্যাট করে সময় নষ্ট করে থাকি । এই সময় যদি অনলাইন এ ব্যয় করে পকেট খরচ ও মোবাইল খরচ চালাতে পারি তাইলে কেমন হয় ? নিশ্চই ভালো ! আমি আজ আপনাদের এমন একটি সাইট এর সাথে পরিচয় করিয়ে দিব যার মাধ্যমে আপনি শুধু ক্যাপচা ইমেজ সমাধান করে খুব সহজে প্রতি মাসের পকেট/ ইন্টারনেট বিল/মোবাইল খরচ চালাতে পারবেন। সাইটটির নাম মেগাটাইপার্স ডট কম। এটি একটি নিরাপদ সাইট প্রয়োজনে বিভিন্ন ব্লগ, ফোরাম ও গুগল এ সার্চ দিয়ে দেখতে পারেন (আপনাদের অবগতির জন্য পেমেন্ট গেটওয়ে লিবার্টি রিজার্ভ থেকে আসা ইমেইলটি দেওয়া হল)।

প্রথমে www.megatypers.com  সাইটটি তে প্রবেশ করে উপর থেকে ফ্রি সাইনআপ এ ক্লিক করে যথারীতি ইমেইল, নাম, পাসওয়ার্ড দিন । পেমেন্ট মেথড হিসেবে পেপাল, ওয়েবমানি, ওয়েস্টার্ন ইউনিয়ন, লিবার্টি রিজার্ভসহ বেশ কয়েকটি মাধ্যম রয়েছে। সেখান থেকে আপনি আপনার পছন্দের পেমেন্ট মাধ্যমটি বেছে নিন।

পেপাল হলে এর ইমেইল এড্রেস আর লিবার্টি রিজার্ভ হলে অ্যাকাউন্ট নাম্বারটি দিন। এই জায়গায় আমার একটি সাজেশন থাকবে তা হল পেপাল যেহেতু বাংলাদেশে সাপোর্ট করে না, ওয়েস্টার্ন ইউনিয়ন এবং ওয়েবমানি ওতটা পরিচিত নাই তাই লিবার্টি রিজার্ভে অ্যাকাউন্ট খুলতে পারেন । তবে আন ভেরিভায়েড পেপাল অ্যাকাউন্ট দিয়ে ডলার ট্রান্সফার এর সুবিধা থাকায়, আপনার প্রবাসী আত্মীয় স্বজন এর নাম ঠিকানা ব্যাবহার করে পেপালে অ্যাকাউন্ট করে নিতে পারেন। পরে  পরিচিত কারো ভেরিফায়েড অ্যাকাউন্ট এ ট্রান্সফার করে ক্যাশ করে নিতে পারবেন। তাছাড়া কিছু ওয়েব সাইট আছে যারা মোবাইল এ টাকা পাঠায়।

পরবর্তী ধাপ এ ইনভাইটেশন কোডের জায়গায় লিখুন 1FTT(কোডটি টিক মত টাইপ করবেন) এবং ক্যাপচা টাইপ করে রেজিস্টার বাটনে ক্লিক করুন। ব্যাস আপনার অ্যাকাউন্ট হয় এ গেল। এখন কীভাবে কাজ করতে হয় তা জানার পালা। মেগাটাইপার্স এ  ইমেইল, পাসওয়ার্ড দিয়ে এ লগ-ইন করে বাম পাশের solve image বাটন এ ক্লিক করলে একটার পর একটা ক্যাপচা ইমেজ আসবে এবং আপনি সেগুলো পূরণ করে যাবেন, প্রতি ১০০০ টি ক্যাপচা পূরণ করার জন্য আপনি ০.৬০ ডলার থেকে ১.২৫ ডলার পেতে পারেন। কম বা বেশি  মূল্য নির্ভর করবে আপনার সময়ই এর উপর অর্থাৎ আপনি যদি রাতে এ কাজ করেন তখন মূল্য বেশি থাকবে আবার দিনের বেলায় কম। আয় এর পরিমান কম হলেও দিন শেষে আপনার অ্যাকাউন্ট এ ১ থেকে ২ ডলার জমা করতে পারবেন।

এই সাইট এ বাড়তি আয় করার জন্য অ্যাফিলিয়েট ব্যাবহার করতে পারেন। বিস্তারিত সাইটের নিচের দিকের হেল্প অপশন এ পাবেন। আপনাদের বুঝার সুবিধার জন্য চিত্র দেওয়া হল।

আমি এখন সাইটটিতে কাজ করার অভিজ্ঞতা শেয়ার করব। আশা করি আপনাদের কাজে লাগবে। solve image বাটনে ক্লিক করলে একটার পর একটা ক্যাপচা ইমেজ আসবে ঠিক এবং আপনি সেগুলো পূরণ করে এন্টার দিয়ে যাবেন। আপনার গতি যদি ধীর হই অথবা ১৫ সেকেন্ডের মধ্যে পূরণ করতে না পারেন তাহলে kick দেওয়া হবে। এই রকম কয়েকবার kick খাইলে সাময়িক ব্যান হতে পারে, ১০-১৫ মিনিট পর আবার কাজ করতে পারবেন। বেশি ব্যান খাইলে স্থায়ীভাবে ব্যান হতে পারে তাই সাবধান।

কিক/ব্যান না খাওয়ার উপায়

ধরুন, একটি ক্যাপচা আসলো “blomming park”. আপনার পক্ষে ১৫ সেকেন্ডে সম্ভব না, তাহলে যতটুকু টাইপ করা যায় টাইপ করে এন্টার দিন। আবার এমন একটি ওয়ার্ড আসলো কিছু বুঝা যাচ্ছেনা বা নো ইমেজ  দেখাচ্ছে, তাহলে ভুলেও don’t know তে ক্লিক করবেন না। আমি অনেককেই দেখেছি যারা এই বাটন বেশি ব্যাবহার করেছেন তাদের অ্যাকাউন্ট ব্যান করে দেওয়া হয়েছে । তাই ভুল ওয়ার্ড টাইপ করে এন্টার দিয়ে দিন। সব সময়ই চেষ্টা করবেন বান/কিক না খাওয়ার। কাজের মাঝখানে উঠার প্রয়োজন হলে পজ এ ক্লিক করে উঠবেন।

অ্যাকাউন্টে ৩ ডলার জমা হলে পেমেন্ট দেওয়া হয়। সোমবার/মঙ্গলবার এর দিকে আপনার পেপাল/লিবার্টি রিজার্ব অ্যাকাউন্টে ডলার পৌঁছে যাবে। অনেক সময়ই দেখা যায় ৩ ডলার পূরণহলেও যথাসময়ে পেআউট হইনা, যেটা প্রথমবার আমার হইছিল। কাজ করার সময় লক্ষ্য করবেন আপনি ভুল টাইপ করুন বা শুদ্ধ টাইপ করুন ডলার কিন্তু বেড়ে যাই। কিন্তু সপ্তাহ শেষ এ ভুল গুলার অর্থ কেটে নেওয়া হয়, ফলে যারা বরাবর ৩ করে রেখে দেন তাদের অনেক সময় ভুলগুলোর অর্থ কেটে নেওয়ার ফলে ৩ ডলারের নিচে চলে যায় এবং ট্রান্সফার হয় না। নিজের প্রথম আয় হাতে পাওয়ার জন্য যাদের আর তর সইছেনা তাদের জন্য নিচে কিছু ওয়েবসাইট এর ঠিকানা দিলাম যারা ডলার এর মাধ্যমে মোবাইলে টাকা পাঠায়।

১। www.bdonlinetopup.com  (এই সাইট টির পেজ রাঙ্ক ২ )

২। www.mobilerefillbd.com  (এই সাইট টির পেজ রাঙ্ক ২ )

৩। www.recharge24.net (এই সাইট টির পেজ রাঙ্ক ১ )

৪। www.rechargemobilebd.com

৫। www.remit2cell.com

বিঃদ্র- চট্রগ্রাম শহর এ বসবাসকারীরা লিবার্টি রিজার্ভের প্রতি ডলার ৬৫ টাকা করে ক্যাশ করতে চাইলে আমার ইমেইল এ যোগাযোগ করুন। ৩০ ডলারের উপর হইলে সরাসরি ক্যাশ দেওয়া হয়। আমার ইমেইল এড্রেস হল – [email protected]

comments

47 COMMENTS

  1. টা তো ভালো কিন্তু ১ ডলার কবে হবে। কাজ একটানা কাজ দেইনা

    • সার্ভার আপগ্রেট এর কাজ চলছে তাই একটু দেরিতে ইমেজ আসে । রাতের টাইম এ কাজ করেন তখন দাম বেশি থাকে। আপনার আয় বাড়ার জন্য Affiliates প্রোগ্রাম ব্যাবহার করেন।

  2. Thank You Boss ami account khlechi kintu solve images a click korle ai
    lekhagulo ashe
    Bellow
    #”Please notice we have changed the rates in US 0.10 being implemented immediately. Please, check your Statistics tab to confirm the new rate.
    #”Another tab or window has been detected, please close this tab.

    So Akhon Ami Ki Korte Pari? Pls Help Me…….

    • এইটা কিছু না ok দিয়ে কাজ করুন । এইটি notification এর মত । যত বার আসবে তত বার ok দিবেন ।

    • 1000=80 ????????? বুঝলাম না , ৮০ বলতে কি বুঝাইলেন বস ?

    • সবসময় ১৬-১৭ ওয়ার্ড আসে না । বড় ওয়ার্ড আসলে কি করতে হবে তা পোষ্টে বিস্তারিত লেখা আছে ,আর প্রথম প্রথম আমারও কষ্ট হত পরে অভ্যাস হয়ে গেছে। এর থেকে বিড ছাড়া, বিশ্বাসযোগ্য এবং সহজ জব অনলাইনে আর আছে বলে মনে হইনা ।

  3. Boss
    megatypers ar account ta ami Use Korte parchi na.kichu problem hocche.ami Detail
    apnar mail a mail koreci.asha kori uttor diben.1 ta Qus chilo megatypers a je
    email dia account khulechi ta dia abar account korte parbo ki na.

    • ans dewa hoise!

      aki email dia parben na ! password o recover korte parben na tai mone raka jai ei rokom password use korben !

    • অনলাইন মার্কেটিংএর কিছু অটোমেটেড সফটওয়ার আছে রেগুলার এ্যাড পোষ্টিং এবং ব্যাকলিংক তৈরির জন্য ব্যবহৃত হয়।আর এগুলার Captcha তো আর সারাদিন বসে বসে solve করা যায় না, তাই Third party যেমন Deathbycaptcha.com,এদের থেকে আরো অনেক বেশি দামে megatyper সহ অন্য ওয়েবসাইট গুলো captcha solution কিনে থাকে । এরাই outsource worker দের থেকে কম টাকার বিনিমিয়ে captcha গুলো solve করায় আর বেশি দামে তাদের client দের কাছে বিক্রি করে।

    • লিবার্টি রিসার্ভ সরাসরি ব্যাংকের মাধ্যমে উইথড্র করা যায় না। অনলাইনে অনেক এক্সচেঞ্জার সাইট আছে যারা আপনাকে লিবার্টি রিসার্ভ এক্সচেঞ্জ করে আপনাকে ব্যাংক ট্রান্সফার করে দিবে আলাদা ফী এর বিনিময়ে। তাছাড়া যারা ফরেক্স করে তাদের কাছে সেল দিতে পারেন। নিচে একটি এক্সচেঞ্জ সাইট দেওয়া হল
      wm-center.com

    • bideshe artio takle tader maddhome account kulun abong tader bideshi bank account number dia verify korte bolen,paypal er taka tader bank account er maddhome apnar pocket e ante parben.
      agami bocor er prothom dike paypal bd te astase tokon apnar bank er maddhome ante parben,naile mobile e ane cash kore pocket a dukan :p

  4. পেপাল থেকে কী “বিকাশ” এর মাধ্যমে টাকা ট্রান্সফার করা যায় ? জানালে খুশি হব।

    • Hm. .bangladesh je paypal nai eti ami post a ullekh krechi ! Unverified paypal id dia $ cash koranur kthao boleci avar o 2 ti site ar tikana dilam trusted.

  5. vai sorasori bkash a taka dey amon kono site ace ki? janale upokrito hobo. r liberty reserve theke kivabe tk amar kace asbe bujhte parcina aktu sohoj kore bolben plsssssssssssssssss………….

  6. ভাই আমি কোন প্রকার পেমেন্ট সিলেক্ট করে কাজ শুরু করেছি এখন আমি কি করব ?

  7. ভাই আমি কোন প্রকার পেমেন্ট সিলেক্ট না করে কাজ শুরু করেছি এখন আমি কি করব ?

  8. ভাই…আমি কিভাবে লিবার্টি রিজার্ব এ একাউন্ট খুলবো ।।প্লিজ বলবেন।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here