আজ অনলাইন সাপোর্টের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী

22
524

আজ অনলাইন সাপোর্টের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী। আজ থেকে ঠিক ১ বছর পূর্বে ২০১০ সালের ২৫ শে সেপ্টেম্বর অনলাইনে আয়ের বাস্তব অভিজ্ঞতা এবং ওয়েব ডিজাইন ও ডেভেলপিং এর জ্ঞানকে সবার মাঝে ছড়িয়ে দেয়ার মহান উদ্দেশ্যকে সামনে নিয়ে ক্ষুদ্র পরিসরে যাত্রা শুরু করে অনলাইন সাপোর্ট। দেখতে দেখতে অনলাইন সাপোর্ট পার করলো দীর্ঘ ১টি বছর।সকলের মিলিত প্রচেস্টায় এবং সৃস্টিকর্তার অশেষ রহমতে আজ আমরা  আসতে পেড়েছি অনেক দূর।২০১০ সালের মাঝামাঝিতে যখন আমরা ৪ বন্ধু অনলাইন আয়ের বিভিন্ন দিক গুলোতে সফলতা লাভ করতে শুরু করি ঠিক তখন আমাদের মাথায় একটা ব্যপার কাজ করে যে কিভাবে আমরা আমাদের বন্ধুদের সহ আশেপাশের সকল বেকার ভাইদের অনলাইনে বিভিন্ন কাজের মাধ্যমে আয় করা শিখিয়ে স্বাবলম্বী করে তুলতে পারি।আর সেই উদ্দেশ্যকে বাস্তবে রুপদান করতেই ২০১০ সালের ২৫ শে সেপ্টেম্বর অনলাইন সাপোর্ট এর যাত্রা শুরু হয়।

http://earntricks.com/wp-content/uploads/2011/09/Online-support-1st-annivesary.png

অনলাইন সাপোর্টের প্রতিষ্ঠাতাগণঃ

শেখ মাসুদুর রশিদঃ অনলাইন জগতে অত্যন্ত প্রিয় মুখ শেখ মাসুদুর রশিদ। সাধারন একজন ব্লগার হিসেবে টেক জগতে যাত্রা শুরু করলেও বর্তমানে প্রফেশনাল ব্লগার হিসেবে সর্বজন স্বীকৃত। আর বর্তমানে ওয়েব ডিজাইন ও ডেভেলপিং  এবং সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর বিভিন্ন দিক নিয়ে কাজ করে  ব্যস্ত সময় কাটাচ্ছেন। বলা চলে নিরলস ভাবে অনলাইন সাপোর্টের CEO এর দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি।

তাহের চৌধুরী সুমনঃ অনলাইন জগতে খুব বেশি দিনের পরিচিত মুখ নন তাহের চৌধুরী সুমন। তিনি একজন প্রফেশনাল ব্লগার যার সারাদিনের ধ্যনধারনাই ব্লগিং আর সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন । বর্তমানে তিনি ওয়েব ডিজাইন ও ডেভেলপিং এর দিকে বেশ ঝুঁকে পড়েন । তিনি অনলাইন সাপোর্টের একজন সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন ইন্সট্রাকটর হিসাবে কাজ করছেন এবং এর গুরুত্ব পূর্ণ CCO এর দায়িত্বও পালন করছেন।

সিকদার দিপুঃ অনলাইন সাপোর্টের জনপ্রিয় ব্লগিং বিষয়ক একজন ইন্সট্রাকটর সিকদার দিপু। হয়তো সোসাইল নেটওয়ার্কিং এর সাথে তেমন একটা পরিচিত নন কিন্তু ব্লগিং এ রয়েছে তার অসাধারণ জ্ঞান। বর্তমানে ব্লগিং আর সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন নিয়েই তার ব্যস্ততা।

মাসুদুর রহমানঃ সোসাইল নেটওয়ার্কিং এর সাথে খুব বেশি জড়িত নন বলে অনেকেই হয়তো মাসুদুর রহমানকে খুব বেশি জানেন না। অনলাইন কাজের কিন্তু অফলাইনে জনপ্রিয় একজন ব্যাক্তিত্ব তিনি। ফ্রিল্যান্সিং সহ বর্তমানে অনলাইনের বিভিন্ন ট্রেডে ব্যস্ত সময় পার করছেন তিনি।

জহিরুল ইসলাম মামুনঃ অনলাইন সাপোর্টের মহাগুরু হিসাবেই যার পরিচিতি তিনি হচ্ছে আমাদের শ্রদ্ধেও জহিরুল ইসলাম মামুন ভাই। তিনি বর্তমানে অনলাইন সাপোর্টের উপদ্বেষ্টা হিসাবে কাজ করে যাচ্ছেন। তিনি একেধারে একজন পর্দার অন্তরালের সুনাম ধন্য ব্লগার এবং ওয়েব ডিজাইনার। সর্বোপরি একজন সুন্দর মনের মানুষ।

বাম থেকে- তাহের চৌধুরী সুমন, সিকদার দিপু, মাসুদুর রশিদ, মাসুদুর রহমান, ও ডানে জহিরুল ইসলাম মামুন

অনলাইন সাপোর্ট টিম

অনলাইন সাপোর্টের বিভিন্ন Course প্লানঃ

বর্তমানে আমাদের অনলাইন সাপোর্টে বিভিন্ন অনলাইন কাজ ভিত্তিক Course চালু রয়েছে। যারা মাধ্যমে খুব অল্প সময়ে এবং সহজেই একজন নবীন অনলাইনে বিভিন্ন কাজ গুলো আয়ত্বে এনে ফ্রিল্যান্সিং এবং ব্লগিং এর মতো ক্ষেত্রগুলো তে নিজেকে মেলে ধরতে পারবে। বর্তমানে আমাদের অনলাইন সাপোর্ট এ বেশ কিছু কোর্স চালু রয়েছে। যেমনঃ

  • ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট
  • প্রফেশনাল ব্লগিং (সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন ও ব্লগ মনিটাইজ সহ)
  • বেসিক সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন
  • এডভান্স সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন

http://earntricks.com/wp-content/uploads/2011/09/Online-Support1.png

 অনলাইন সাপোর্টের অঙ্গ প্রতিষ্ঠানঃ

অনলাইন সাপোর্টের অঙ্গ প্রতিষ্ঠান গুলোর মধ্যে অন্যতম হচ্ছে অনলাইনে আয় বিষয়ক এই বাংলা ব্লগ আর্নট্রিক্স, সদ্য বেটা ভার্শনে চালু হওয়া অনলাইন নিউজ পেপার News 71 (বাংলা ও ইংরেজি ভার্শন), কোম্পানির ওয়েব ডিজাইন ও ডেভেলপ এবং পাশাপাশি রয়েছে অনলাইন সাপোর্ট হোস্টিং যেখানে আরও থাকছে ডোমেইন নেম নেওয়ার সুবিধা এখান থেকে যে কেউ খুব অল্প খরচে ভালো হোস্টিং সুবিধা নিতে পারবে। আজকের এই দিনে অনলাইন সাপোর্টের পক্ষ থেকে সকল ছাত্র, গ্রাহক এবং এর সাথে জড়িত সবাইকে জানাচ্ছি আন্তরিক অবিভাধন।

অনলাইন সাপোর্ট বর্তমানে বিভিন্ন সামাজিক কাজেও এগিয়ে চলেছে যা আগামী প্রজন্মকে অনলাইনে তথা বিভিন্ন ট্রেড এর উপর বেসিক ধারনা দিয়ে বেকারত্ব দূরীকরনে অত্যন্ত সহায়ক। যার মধ্যে অন্যতম হচ্ছে অনলাইনে আয় বিষয়ক বিভিন্ন ওপেন কর্মশালা এবং ওয়েব ডিজাইন ও ডেভেলপিং ভিত্তিক বিভিন্ন প্রজেক্ট। দেশের আইটি সেক্টরে অবদান রাখাই এখন আমাদের মূল উদ্দেশ্যতে পরিণত হয়েছে।

অনলাইন সাপোর্টের ভবিষ্যৎ পরিকল্পনাঃ

সারা দেশব্যাপী বিভিন্ন জেলা সদর গুলোতে শাখা খোলার মাধ্যমে একযোগে অনালাইন সাপোর্টের বিভিন্ন সুযোগ সুবিধা গুলো ছড়িয়ে দেওয়া এবং বেকারত্ব দূরীকরনে এগিয়ে আসা। বাংলাদেশের বিভিন্ন আইটি সেক্টরগুলোতে যথাযথ অবদান রাখা। এবং News 71 কে অনলাইন পত্রিকার পাশাপাশি জাতীয় দৈনিক গুলোর মত প্রকাশ। এছাড়াও আমাদের বেশ কিছু পরিকল্পনা রয়েছে যা আপনাদের ভালোবাসায় শিক্ত হয়ে খুব শীঘ্রয়ই হয়তো বাস্তবায়ন করা হবে।

অনলাইন সাপোর্টের আর্নট্রিক্স ব্লগ এর যাত্রাঃ

নিজস্ব মননশীলতা, প্রযুক্তি এবং ইন্টারনেটকে কাজে লাগিয়ে অনলাইনে আয় করার বিভিন্ন মাধ্যম ও কৌশল গুলোকে বাংলা ভাষায় সবার মাঝে ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যকে সামনে রেখেই আর্নট্রিক্স এর যাত্রা। এই ব্লগের মাধ্যমে আমরা অনলাইন সাপোর্ট চেস্টা করে যাচ্ছি ফ্রিল্যান্সিং এবং ব্লগিং এর বিভিন্ন ক্ষেত্রে যারা সফল তাদের বাস্তব অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আয় বিষয়ক বিভিন্ন টিউটোরিয়াল ও আর্টিকেলের মাধ্যমে নতুনদের সঠিক পথ দেখাতে।মূলত অন্যান্য প্রযুক্তি ব্লগ গুলো থেকে আর্নট্রিক্স কিছুটা ভিন্ন।এটা মূলত আয় বিষয় বাংলা ব্লগ। এখানে লেখার মানের দিকে গুরুত্ব দেয়া হয় এবং প্রায় প্রতিটি পোস্টই রিভিউ এ রেখে ইডিটর কতৃক  সম্পাদনা করে পাবলিশ করা হয়।

http://earntricks.com/wp-content/uploads/2011/09/Earn-Tricks-2.png

 আর্নট্রিক্সের গেস্ট রাইটারঃ

আমাদের অনলাইন সাপোর্ট ব্লগ আর্নট্রিক্সের সেই শুরু থেকে যারা নিরলস ভাবে গেস্ট রাইটার হিসেবে নিয়মিত তাদের অনলাইনে আয় এবং কাজ করার বিভিন্ন অভিজ্ঞতা আমাদের সাথে পোস্ট আকারে শেয়ার করে যাচ্ছেন তাদের জানাই অনলাইন সাপোর্ট এর পক্ষ থেকে অনেক অনেক আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আর্নট্রিক্সের চলার পথে যারা আমাদের সাথি হয়েছেন তারা অত্যন্ত পরিচিত মুখ অনলাইন জগতে। আসুন জেনে নেই কারা তারা…

আরিফুল ইসলাম শাওন: অনলাইন জগতে এক পরিচিত নাম আরিফুল ইসলাম শাওন। যিনি একজন প্রতিষ্ঠিত ফ্রিল্যান্সার এবং ব্লগার। বর্তমানে তিনি ওডেস্ক এবং ফ্রিল্যান্সার মার্কেটপ্লেসে বিভিন্ন কাজ করে চলেছেন। তিনি বর্তমানে আর্নট্রিক্স ডট কম এর একজন ইডিটর এবং রাইটার এবং বিজ্ঞান প্রযুক্তি তে ফ্রিল্যান্সিং বিষয়ে একজন টপ রাইটার।

টেক লাভার সাব্বির নতুন ব্লগার হিসাবে টেক লাভার সাব্বির একজন পরিচিত নাম। বেশ কিছু দিন যাবত তিনি অনলাইন জগতের সাথে পরিচিত। তিনি বর্তমানে আর্নট্রিক্স ডট কম এর একজন টপ রাইটার। তিনি টেকটিউনসেও নিয়মিত টিউন করে যাচ্ছে। যার শখ হচ্ছে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন শেখা।

হোসেন রাহাতঃ একজন প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনার যার নাম তিনি হচ্ছে হোসেন রাহাত। তার তৈরি ব্রাউজার Bee বাংলাদেশের তরুণ প্রজন্মকে আইটি ক্ষেত্রে প্রেরনা দেয়। কম্পিউটারের হার্ডওয়্যার নিয়ে লেখা লেখি তার শখ। তিনি বর্তমানে আর্নট্রিক্স ডট কম এর একজন টপ রাইটার এবং জনপ্রিয় সাইট টেকটিউনস এর একজন টিউনার।

অনলাইন সাপোর্ট রাইটার টিম

আমাদের অনলাইন সাপোর্টের ১ম প্রতিষ্ঠা বার্ষিকীতে আমরা চাচ্ছি আমাদের আর্নট্রিক্সের সেই অন্যতম গেস্ট রাইটারদের সম্মান জানাতে। আর এরি ধারাবাহিকতায় আপনাদের সবার (গেস্ট রাইটার) ঠিকানায় পৌঁছে যাবে অনলাইন সাপোর্টের শুভেচ্ছা বার্তা এবং সাথে সামান্য গিফট হ্যামপার। আপনাদের সকলকে আন্তরিক ধন্যবাদ আমাদের সাথে থেকে আর্নট্রিক্স ডট কম কে সমৃদ্ধ করে তোলার জন্য।আমরা আশা করি আগামী দিনগুলোতেও আপনারা আমাদের সাথেই থাকবেন।এছাড়াও পাঠকগন যারা তাদের মূল্যবান মতামত দিয়ে চলেছেন তাদেরও জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা।

আর্নট্রিক্সের জন্য লিখতে চান !!!

আপনি কি আর্নট্রিক্সের জন্য লিখতে চান তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। এখন আপনিও পারবেন অনলাইন সাপোর্টের এই ব্লগে আপনার অভিজ্ঞতা যেমন অনলাইনে আয়, ব্লগিং, ফ্রিল্যান্সিং, ওয়েব ডিজাইন-ডেভেলপিং, গ্রাফিক্স ডিজাইন ইত্যাদি সম্পর্কে যেকোন লেখা আমাদের সাথে শেয়ার করতে। নতুনদের হতাশ হবার কোন কারন নেই আপনিও চাইলে আমাদের ব্লগে যেকোন ধরনের টেকনোলজির নিউজ নিয়ে লিখতে পারেন। ইচ্ছা হলে এখান থেকে আপনার ফেসবুক প্রফাইলে লাগিয়ে নিন আর্নট্রিক্স ব্যাজ

 

ইতি কথাঃ

প্রতিষ্ঠা বার্ষিকীতে মম চিত্তে কৃতজ্ঞতা জানাচ্ছি আমাদের অনলাইনের সেই সমস্ত বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের যারা প্রতিনিয়তই আমাদের প্রেরনা যুগিয়েছেন এবং পাশাপাশি আমাদের বিভিন্ন ভাবে সহযোগিতা করে গেছেন। আমরা আশা করি আগামী দিনগুলোতেও আপনারা আমাদের সাথেই থাকবেন কেননা আপনারাই আমাদের সাথে থেকে আমাদের অনলাইন সাপোর্টকে  করে তুলেছেন সমৃদ্ধ।এছাড়াও  আর্নট্রিক্সের পাঠকগন যারা তাদের মূল্যবান মতামত দিয়ে চলেছেন তাদেরও জানাচ্ছি অনেক অনেক আন্তরিক শুভেচ্ছা।

আমাদের অনলাইন সাপোর্টের ১ম প্রতিষ্ঠা বার্ষিকীতে আপনাদের সকলকে আবারো জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ। আমাদের অনলাইন সাপোর্টের জন্য দোয়া করবেন যেন এটা থেকে মানুষ ভালো সাপোর্ট পেতে পারে আর আমরা আমাদের নির্দিস্ট লক্ষ্যে পৌছাতে পারি। ধন্যবাদ সবাইকে। ভালো থাকবেন সবাই।

comments

22 COMMENTS

  1. শুভ জন্মদিন । ঢাকা আসলে মিষ্টি খাওয়াতে হবে কিন্তু ?? আর সবার প্রথম কমেন্ট করতে পেরে খুব ভালো লাগতাছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট করার জন্য। এই নিয়ে পোস্টটি তিনবার পরলাম। আমার খুব ভালো লাগতেছে। আসলেই এটা একটা সুপার ডুপার পোস্ট। ধন্যবাদ অনলাইন সাপোর্ট।

  2. আগামী দিন গুলোতেও অনলাইন সাপোর্টের পাশেই থাকতে পারবো এই কামনা করি সব সময়। অনেক ভালোবাসি অনলাইন সাপোর্ট তোমায়…

    দীর্ঘজীবী হোও অনলাইন সাপোর্ট

  3. শুভ জন্মদিন অনলাইন সাপোর্ট। অনেক অনেক শুভেচ্ছা রইল। সব বাধাঁ পেরিয়ে এগিয়ে যাবে এটাই প্রত্যাশা করি।

  4. জন্মদিনের অনেক শুভেছা অনলাইন সাপোর্টকে।
    আচ্ছা সবাই কি জন্ম দিনে উপহার দেওয়া ভুলে গেছেন নাকি ???
    সবাই ভুললেও আমি ভুলব না। আজ অনলাইন সাপোর্ট এর জন্মদিন উপলক্ষে একটা না ২ টা পোস্ট দিব।
    আপনি উপহার দিবেন না !!!???

  5. কমেন্টাইতে একটু দেরি হল! [সারাদিন বিদ্যুৎ ছিলনা তাই)

    অনেক অনেক অনেক শুভেচ্ছা রইল অনলাইন সাপোর্ট এর জন্য।

    আমি কিন্তু কোন উপহার দিতে পারবো না 😉 তবে অনলাইন সাপোর্ট এর কাছ থেকে নেবো 😀

    শুভকামনা রইলো, এগিয়ে যাও আর্নট্রিক্স.কম আমরা তো আছিই

  6. সকলকে অসংখ্য অসংখ্য এবং অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা জানানোর জন্য। আপনাদের পাশে পেলে আমরা অনেক দূর এগিয়ে যেতে পারবো। আমাদের জন্য সবাই দোয়া করবেন যাতে আমাদের উদ্দেশ্য গুলকে বাস্তবে রুপদান করতে পারি। আরও একবার ধন্যবাদ সবাইকে। ভালো থাকবেন। 🙂

  7. উফ !! অবশেষে পোষ্টের দেখা পেলাম। অনেক সুন্দর উপস্থাপনা। বেশি কিছু বলার নাই। তবে, আর্নট্রিকস যে সফলতার সাথে এগিয়ে চলছে তা মখে বলে বুঝানো যাবে না। সামনের দিনেও আরো সফল হোক এই কমনা থাকলো। পাশে আছি সবসময়। 🙂

    শুভ জন্মদিন !! 🙂

  8. I am really so happy to see my best friend Asif Pagla Sabbir here as a top writer. N another words that am really encouraged to see my friend and all of u. Hope I will become a part of u soon. Tnx for this great full post. TC all.

    MANY MANY HAPPY RETURNS DAY…….::::HAPPY BIRTHDAY TO YOU ONLINE SUPPORT::::::WISHING ALL THE BEST FOR earntrics.com TEAM

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here