কিভাবে করবেন ফোরাম পোস্টিং !

ফোরাম হচ্ছে এমন একটা প্লাটফর্ম যেখানে একটা নির্দিস্ট বিষয়ের উপর রেজিস্টার ইউজাররা সবাই ওটা এবং ওটার বিভিন্ন সমস্যা এবং সমাধান নিয়ে আলোচনায় অংশ গ্রহণ করতে পারে। ব্যকলিংক এর জন্য ফোরাম কমেন্টিং বা প্রফাইল লিঙ্কিং অনেক গুরুত্বপূর্ণ। Dofollow ব্যাকলিংক পেতে ফোরাম সাইট গুলো অসাধারণ ভূমিকা পালন করে থাকে। আর আপনি আপনার সাইটের ব্যাকলিংক পেতে পারেন ফোরাম গুলোতে পোস্ট করার মাধ্যমে, এমন কি সিগন্যাচার এবং কমেন্ট এর মাধ্যমেও। বিভিন্ন মার্কেটপ্লেস যেমন ওডেস্ক এবং ফ্রিল্যান্সার সাইট গুলোতে প্রফাইল লিংকিং বা ফোরাম পোস্টিং এর অনেক কাজ পাওয়া যায়। এছাড়া আপনার ব্লগের জন্য ডুফলো ব্যাকলিংক পেতে এর জুড়ি নেই। আজ আমরা ভিডিও টিউটোরিয়াল এর মাধ্যমে দেখবো কিভাবে ফোরামে রেজিস্ট্রেশন করার পাশাপাশি সিগন্যাচার ইউজ করতে হয় এবং অবশেষে আমরা দেখবো কি ভাবে ফোরামে পোস্টিং করতে হয়।

আসুন আমরা শুরুতেই দেখে নেই কিভাবে ফোরামে রেজিস্ট্রেশন করার পাশাপাশি সিগন্যাচার ইউজ করতে হয়। তার আগে একটা কথা বলে নেই প্রোফাইল সেটিং এর সময় হোম পেজ মানে আপনার সাইটের নাম দেওয়া এর অপশন আছে। এইখানে আপনার ব্লগ বা ওয়েব সাইটের url বসিয়রামের। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আপনি আপনার প্রফাইলে আপনার লিংকগুলো শেয়ার করার জন্য সিগন্যাচার নামে একটা অপশন পাবেন, এটাই মুখ্য একটা ব্যাপার ফোরামের। আপনার প্রফাইল এর ইডিট প্রফাইল অপশনে যান ওখানে সিগন্যাচার অপশন পাবেন, ওটাতে ক্লিক করুন। ওখানে আপনার সাইটের মূল একটা কী-ওয়ার্ড ব্যবহার করে ওটার উপর এঙ্করটেক্সট এর বিবি কোড দিয়ে/এইছটিএমএল কোড দিয়ে (ফোরাম যেটাকে সাপোর্ট করে) লিংক করে দিন। এবং সেভ করুন। আসুন ভিডিওটি সহজ হয়ে যাবে তবে…

কিভাবে ফোরামে রেজিস্ট্রেশন করবেন এবং সিগন্যাচার ব্যাবহার করবেন

কিভাবে ফোরামে পোস্টিং করবেন

 অবশ্যই ফোরাম কমেন্টিং এর জন্য বিশেষ যে ব্যাপারটা খেয়াল করতে হবে তা হচ্ছে রেজিস্টার মেম্বার হয়েই কমেন্টে এ লিংক প্রদান কার যাবে না, মাঝে মাঝে প্রফাইল ভারি করে নিতে হয় তারপর করা যায় (না হয় ব্যান করবে)। কিছু কিছু ফোরামে সিগন্যাচারে ছাড়া লিংক প্রদান কড়াই যায় না। এটা নির্ভর করবে ফোরামে নীতিমালার উপর। আর একটা কথা কমেন্ট বা পোষ্টে অপ্রাসঙ্গিক কোন কিছু লিখবেন না। এই জন্য আমার সাজেশন হচ্ছে আপনারা ফোরামে সিগন্যচার ইউজ করুন, এতে করে আপনি কমেন্ট বা থ্রেড যাই ই করেন না কেন আপনার লিংক এংকার এর সাহায্যে প্রকাশ করতে পারবেন। আর মনে রাখতে হবে প্রফাইল লিংকিং অনেক বড় একটা ব্যাপার SEO তে। আশা করি ভিডিও টিউতোরিয়াল গুলো আপনাদের উপকারে আসবে। সুতরাং বুঝে শুনে ব্লগ এবং ফোরাম ইউজ করুন। ধন্যবাদ।

 

বেশ কিছু High PR ফোরাম সাইট লিস্ট – (সাইটের ব্যাকলিংক ক্রিয়েট করুন)

comments

44 COMMENTS

  1. আমরা তো লিমিটেড স্লো ইন্টারনেট ব্রাবহার করি তাই ভিডিও দেখা সম্ভব না। আপনার পোস্ট খুব ভাল হয়েছে। তবে বিস্তারিত লিখে দিলে উপকৃত হতাম।
    ফোরামে রেজিস্ট্রেসন করলেই কি ব্যাকলিংক পাব, নাকি কমেন্ট না করলে কোন ব্যাকলিংক পাবনা?
    কিছু হাই পেজ র‌্যাংক ডু ফলো ফোরামের লিংক দিবেন কি?
    ধন্যবাদ

    • কিসের HTML কোড ভাই ? এডসেন্স একাউন্ট ডিজেবল হয়ে থাকলে আর কিছু ত করার নাই। ভালো মত বুঝার চেষ্টা করুন কেন আপনার এডসেন্স ডিজেবল হোল… তারপর সেগুলো শুধরে নিয়ে আবার কাজ শুরু করেন এবং এডসেন্সের এপ্লাই করেন। আর নিচের পোস্ট গুলো দেখে নিন…

      ভবিষ্যৎ এডসেন্স ব্যান এড়াতে বিশেষ দৃষ্টিঃ এখানে ক্লিক করুন

      পুনরায় এডসেন্স একাউন্ট খুলার টিপসঃ এখানে ক্লিক করুন

      এডসেন্সের বিকল্প গুলো দেখুনঃ এখানে ক্লিক করুন

      ধন্যবাদ মন্তব্যের জন্য। 🙂

  2. আমি অনেক গুলি হাই রেংক ফোরামে রেজি করলাম বাট আমার একাউন্ট এপ্রুভ হচ্ছে না । কি করতে পারি জানালে খুশি হব ।। ধন্যবাদ ভাই

  3. ভাই আমার একটা প্রশ্ন আছে কমেন্ট নিয়ে । আমি আমার ব্লগ সাইটের এডমিন আর আমি আমার ব্লগের কোন মন্তব্যে যদি লিংক থাকে তা পাব্লিশ করি না । এটা আমার ভাল লাগে না । হ্যা যদি নামের নিচে লিংক থাকেত কোন আপত্তি নাই , কিন্তু মন্তব্যে লিংক থাকাটা আমার কাছে খুব বিরক্তি লাগে । আমিও কারো সাইটে মন্তব্য করলে মন্তব্যর মাঝে লিংক দিই না । তবে নাম ইমেইল এর সাথে সাইটের লিংক দিতে ভূল করি না (যেমন এখানেও তাই করেছি ) । এভাবে কিছু ভিজিটর পাইও । যেমন এখানে আমার কিওয়ার্ড টার্গেট করেছি “ডাক্তার সাহেব” । আর সাইট হিসেবে টার্গেটেড সাইট । কিন্তু মন্তব্যে কোন লিংক নাই ।
    তবে এটা কি ভূল সিদ্ধান্ত কিনা ? আর এটা কি ব্যাক লিংক হিসেবে কাউন্ট হবে কিনা ।

  4. ভাইয়া আসসালামুআলাইকুম আসা ক ির আললাহর রহমেত ভাল আেছন ভাইয়া yahoo answer এর অেনক প্রশ েনা এর উত্তর পাত্তয়া েগ েল ত্ত answer করা যায় না কারন েসখা েন েভািটং করা যায় এ েক্ষ েএ answer কর েবা িক ক ের আর 7 ক্যােরকটার েকাড িক দয়া ক ের একটু বলুন।

  5. Hi
    I can an SEO, social net worker, internet marketer, link builder, Forum Postings with signatures, Creating Free Blogs, Creating Profile links From High Page Rank sites and all my submissions are done manually to directories, articles, Press release, social bookmark Submissions etc. My English proficiency, special skills and positive attitude gave me the ability to present a qualitative and quantitative, reliable output towards the job. My intention is to extend my quality service to the clients from around the globe.I really need this work.If you give this work I am really happy.

  6. ভাই আমার উত্তরটা একটু িদ েবন িদ েল অেনক অেনক উপকার হয় । ধন্যবাদ

  7. আমি এই সাইট থেকে অনেক কিছু শিখতে পারছি। অনেক ধন্য্ন্যবাদ।
    ভাই আমাকে ৫-৮ এর মাজে ডু ফলো লিঙ্ক দেয় আমন কয়েক তা সাইট আর নাম কি দিবেন????? এবং কি ভাবে লিঙ্ক দিলে সাইট গুলা আমার লিঙ্ক কে ডু ফলো করবে জানাবেন কি??????

  8. onek blog e onek forum-e visit korechi kintu backlink kivabe kore seta shikte parini. ai site theke ami shikte parechi. specile thanks to তাহের চৌধুরী (সুমন) vai ke. apnar monggol kamona kori

  9. বেশ কিছু High PR ফোরাম সাইট লিস্ট – (সাইটের ব্যাকলিংক ক্রিয়েট করুন)
    vai, ai link tato kaj kore na…

    Vai, amake kisu do follow auto approve forum site list dile khub khushi hobo.tx.
    Mail me : [email protected]

  10. My Dear Brother,

    Your writings are excellent. I regular read these. Bhaia,Can you give me some high PR forum posting Page list (Not high PR Site) who follow dofollow rules. How can I understand the specific forum sites follow the dofollow rules? Any plugins/add-ons in browser???
    Please, give me answer of above issues through my email address: [email protected].
    I would be highly obliged if you do so.

    Regards

    Rubel

  11. আমার একটা প্রশ্ন আছে । ব্লগে গিয়ে কমেন্টের মাঝে লিংক দিলে কিভাবে দেয়া উচিত ?

    This is a nice post . You can visit – My Link

    এভাবে , নাকি

    This is a nice post and this is very helpful for me Thanks .
    My Name
    My Link

    কোনটা দেয়া ভালো ?

    • This is a nice post and helpful for me. Thanks . You can know more about this from my blog ‘Link’

      এইভাবে দিতে পারেন। আপনার সাইটে বা সাইটের কোনো পোস্টে কি জন্য আসবে সেটির সংক্ষিপ্ত বিবরণ দেওয়া উচিত। নইলে শুধু সাইট লিংক দিতে আগ্রহী হবে না।

  12. ফোরাম পোস্টিং করার সময় খুব সাবধান। রেজিস্ট্রেশান করার দিনই পোস্ট না করা ভাল। অন্যথাই আপনার অ্যাকাউন্ট ক্যানসেল করেও দিতে পারে। ফোরাম পস্তং মানে আপনার ব্যাক লিঙ্ক তৈরি করা। সুতরাং , আপনি চাইলে আমার সাইট এ নিউ নিউ পোস্ট করে অথবা কমেন্তস করে আপনার ব্যাক লিঙ্ক তৈরি করতেও পারেন। তবে টা আপনার ইচ্ছা। আমার সাইট টী নতুন। তবে যারা ভাল ইংরেজি জানেন , তারা রেগুলার পোস্ট করতে পারেন। ফ্রী!!!!

  13. আমি এই সাইটে নতুন।আমি একটা নিজের জন্য ওয়েব সাইট বানাতে চাই।সেখানে যেন ক্লিক করে আর্ন করা যায়।বিস্তারিত জানাবেন ভাই।কিভাবে বানাবো।আমার ইমেল এ পাঠাতে পারেন ।

  14. খুব কাজের একটি পোষ্ট। সুমন ভাইয়ের পোষ্ট মানেই দরকারী কিছু দিয়ে সাজানো থাকবে।
    উপকৃত হলাম।
    ভিডিও দেখতে পারলাম না।
    ধন্যবাদ।

  15. Fantastic blogs.. Just outstanding 🙂
    But YouTube video ta dekha jacche na. Jodi Video tar URL bolten valo hoto @ Sumon Bhai

  16. অনেক সুন্দর লিখেছেন সুমন ভাই। ধন্যবাদ।

    অনেকেই ফোরাম পোস্টিং এ চরম বোকামি করে থাকে। মাত্রাতিরিক্ত লিঙ্ক এবং অপ্রাসঙ্গিক রিপ্লাই দিয়ে থাকে, যার ফলে খুব দ্রুত ব্যান হয়ে যায়। আর পোস্ট হয়ে যায় উধাও! ফলাফল = সব পরিশ্রম মাটি!
    সিগনেচার অপশন যেহেতু আছে, প্রাসঙ্গিক রিপ্লাই এবং ভাল ভাল পোস্ট দিলে সিগনেচার এর উপর সবার নজর পড়বেই। এতে সময় একটু বেশি লাগলেও, পোস্টগুলো স্থায়ী হয় এবং নিজের সুনামও বাড়ে। এতে নিজের সাইট এর জন্য ব্যাকলিঙ্ক এবং ভিজিটর ও পাওয়া যায়।

    Jahirol Forums এ আমার নিজের কিছু পোস্ট দেখতে পারেন।
    http://forums.jahirol.com/member.php?action=profile&uid=15

    সেখানে আমার সিগনেচার ও দেয়া আছে। এগুলো আমাকে ব্যাকলিঙ্ক পেতে বেশ কাজে দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here