ফ্রিল্যান্সারে নতুন জব!!! ট্রান্সলেট করেই আয়ের সুযোগ!

অনলাইনে জনপ্রিয় ও ক্রাউডসোর্সি মার্কেটপ্লেস ফ্রিল্যান্সার ডটকম প্রতিনিয়ত ফ্রিল্যান্সারদের বিভিন্ন ধরনের কাজের সুযোগ করে দিচ্ছে। দীর্ঘ কাজের তালিকায় সম্প্রতি যুক্ত হয়েছে ট্রান্সলেশন ও ল্যাঙ্গুয়েজ। এখন থেকে ফ্রিল্যান্সারা তাদের স্কিলসেটে মাতৃভাষার পাশাপাশি ভালোভাবে জানা অন্যান্য ভাষাকে যুক্ত করতে পারবেন। ফলে এমপ্লয়াররা এসব ভাষায় ট্রান্সলেটসহ বিভিন্ন কাজে যোগ্য কনট্রাকটর বা ফ্রিল্যান্সার খুঁজে নিতে পারবেন। ফ্রিল্যান্সার ডট কমের পক্ষ থেকে বলা হয়েছে, জব ক্যাটাগরিতে ট্রান্সলেশন অ্যান্ড ল্যাঙ্গুয়েজ যুক্ত হওয়ায় মার্কেটপ্লেসের পরিসর বাড়ার পাশাপাশি ফ্রিল্যান্সিং সেক্টরে নতুন দিগন্তের উন্মোচন হয়েছে।


নতুন এই জবের তালিকায় বাংলা ভাষারও প্রাধান্য রয়েছে। এছাড়া রয়েছে আফ্রিকান, অ্যারাবিক, বাসকিউ, বুলগেরিয়ান, ক্যাটালান, ক্রেজ, ফিনিশি, ফ্রেঞ্চ, জার্মান, গ্রিক, হিন্দি, মালয়সহ আরো কয়েকটি ভাষা। এসব ভাষায় পারদর্শীরা তাদের নিজের ভাষা থেকে ইংরেজিতে এবং ইংরেজি থেকে পারদর্শী হওয়া ভাষায় ট্রান্সলেট করার কাজ পেতে পারেন। ইতোমধ্যেই বেশ কয়েকটি প্রজেক্ট সাবমিট হয়েছে।

শুধু ট্রান্সলেট করেই নয়, ফ্রিল্যান্সার ডটকম আয়োজিত ভাষা পরীক্ষায় অংশগ্রহণ করে ১২ হাজার ডলার পর্যন্ত আয়ের সুযোগ করে দিয়েছে। ফ্রিল্যান্সার ডটকম এক্সাম লিংক থেকে এই পরীক্ষায় অংশ নেওয়া যাবে।

comments

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here