ভিওয়ার্কার কিনে নিল ফ্রিল্যান্সার ডট কম!

0
143

অনলাইনে কাজের ক্ষেত্র হিসেবে বিবেচিত জনপ্রিয় মার্কেটপ্লেস ফ্রিল্যান্সার ডট কম। নিত্যনতুন ফিচার ও একের পর এক মার্কেটপ্লেস কিনে দ্রুতই এগিয়ে যাচ্ছে এ সাইটটি। অষ্ট্রেলিয়া নির্ভর এ প্রতিষ্ঠানটি সোমবার চতুর্থ বৃহৎ মার্কেটপ্লেস ভিওয়ার্কার কিনে নিয়েছে। তবে বিক্রির অর্থের পরিমান সম্পর্কে কিছু জানায়নি সাইটটি। ২০০১ সালে যাত্রা শুরু করা যুক্তরাষ্ট্র নির্ভর ভিওয়ার্কার এর আগে রেন্ট এ কোডার নামে পরিচিত ছিলো।

এ সম্পর্কে ফ্রিল্যান্সার ডট কমের প্রধান নির্বাহী ম্যাট বেরি বলেন, ভিওয়ার্কার কিনতে পেরে আমি অত্যন্ত গর্বিত। কারণ এর মাধ্যমে সবচেয়ে ভালো প্রোগ্রামার খুঁজে পাওয়া যাবে, যা এই ইন্ড্রাস্ট্রিতে ভালো প্রভাব ফেলবে।
banner-freelancer-acq-vworkerবিক্রি হওয়া সম্পর্কে ভিওয়ার্কারের প্রধান নির্বাহী ও এক্সহেডরা সল্যুউশনের প্রতিষ্ঠাতা আইপোলিটো জানান, অনলাইন প্রফেশনালদের জন্য সাহায্যকারী হিসেবে বড় ধরনের ভ’মিকা রেখে চলেছে ফ্রিল্যান্সার ডট কম। অনলাইন মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সার ডট কমের সঙ্গে ভিওয়ার্কার সংযুক্ত হওয়ার ফলে এই গতি আরো ত্বরান্বিত হবে। আমাদের কর্মকর্তারাও তাদের কাজের দক্ষতা প্রকাশের বৃহৎ সুযোগ পাবে। নতুন নতুন ফিচার ব্যবহারের অভিজ্ঞতায় এগিয়ে যাবেন ব্যবহারকারীরা।

প্রায় ৪৪ লাখ ব্যবহারকারী, ২৭ লাখ প্রজেক্ট নিয়ে ইতিমধ্যে ফ্রিল্যান্সার ডট কম বিশ্বের বৃহত্তম মার্কেটপ্লেস হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। এই সাইটটি ভিওয়ার্কার কেনার আগে সুইডেনের গেট এ ফ্রিল্যান্সার, কানাডার স্কিপ্টল্যান্স, যুক্তরাষ্ট্রের লাইম এক্সচেঞ্জ ও যুক্তরাজ্যেও ফ্রিল্যান্সার ডট কো ডট ইউকে সাইটগুলোতে কিনে তাদের প্রোফাইল ভারি করেছে। অপরদিকে অনলাইন মার্কেটপ্লেসে চতুর্থস্থান অধিকারী ভিওয়ার্কার ইতিমধ্যেই ২৫ লাখ ব্যবহারকারী নিয়ে প্রায় ১৪০ মিলিয়ন ডলারের ১৩ লাখ প্রজেক্ট সম্পন্ন করেছে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here