এডসেন্স এর চেক ভাংগান সবচেয়ে সহজ পদ্ধতিতে

40
1283

এডসেন্স এর চেক ভাংগান নিয়ে অনেকেই আমাকে প্রশ্ন করে কিভাবে চেক ভাংগাব? কেমন সময় লাগবে? কতটাকা কাটবে এই রকম বিভিন্ন প্রশ্ন। সেই সব ভাই ও বোনদের জন্য আজকের আমার এই টিউন।

আমি এই পর্যন্ত ৩ টা ব্যাংকে আমার এডসেন্স এর চেক ভাংগাইছি, বিভিন্ন ব্লগারদের কাছ থেকেও জানতে পেরেছি তাদের ব্যাংকের অবস্থা। সব মিলিয়ে আমি আমার অভিঞ্জতাটা আপনাদের কাছে আজ শেয়ার করছি-

আমি আমার এডসেন্স এর প্রথম চেক পাই সেই ২০০৯ এর আগষ্টে । প্রথম চেক পেয়ে আমি সেই চেকটি আমি জমা দেই ডাচ্‌ বাংলা ব্যংকে। ডাচ্‌ বাংলা ব্যাংক, আমার কাছ থেকে প্রায় ৫০% টাকা কেটে নেয় ও সময় নেয় ৫৬ দিন যাকিনা আমার কাছে একেবারে-ই পছন্দ হয় নি।

পরবর্তিতে আমি আমাদের শাকিল আরিফিন ভাইয়ের পরামর্শে সোনালী ব্যাংকে এর সেগুন বাগিচা ব্রাঞ্চে এডসেন্স এর চেক জমাদেই। সোনালী ব্যাংক আমার কাছে মাত্র ৮৮ টাকা চার্জ কাটে, কিন্তু সময় নেয় ২ মাস ৮ দিন। শুধু মাত্র সময়ের দীর্ঘতা ছাড়া আমার কাছে মুটামুটি ভাল লাগছিল। সোনালী ব্যাংক-এ আমি আমার চেক প্রয় দেড় বৎসর ভাংগিয়েছিলাম।

পরবর্তিতে আমি আমার আর এক বড় ভাইয়ের কাছ থেকে সংবাদ পাই এক্সিম ব্যাংকের। গত ৩ টি চেক আমি এক্সিমে ভাংগাই। এক্সিমের পল্টন শাখায় আমার একাউন্ট। এক্সিমের প্রথম চেকটি পল্টন শাখাতেই জমাদেই। ওরা আমার চেক মাত্র ১৮ দিনেই ক্যাশ করে দেয়। আর চার্জ কাটে ৫৭৫ টাকা (ভ্যাট সহ)

আমার দ্বতীয় চেকটি যখন এক্সিমের পল্টন ব্রাঞ্চে জমা দিতে যাই তখন আমাকে ঐ শাখার এক অফিসার আমাকে বলে যে তাদের মেইন শাখায় চেক জমাদিতে। আমি কারন যান্তে চাইলে সে আমাকে বলে যে, আমরা যে শাখাতেই চেক জমাদেই না কেন তারা সেই চেক কে ট্রান্সফার করে দেয় তাদের মেইন ব্রাঞ্চে যতে করে ৫/৭ দিন সময় লেগে যায়। সে আমাকে বলে আপনি যদি আপনার চেক আমদের তথা মেইন ব্রাঞ্চে জমাদেন তাহলে আপনি আরো আগে ক্যাশ করতে পারবেন। আমি সে মতন আমার ৩য় নম্বর চেক এক্সিমের মতিঝিল ব্রাঞ্চে জমাদেই।

আমি আমার এই মাসের চেকটি হাতে পাই ৩ তারিখে। চেক পেয়েই ঐ দিন ই আমি এক্সিম ব্যাংকের মতিঝিল শাখায় আমার চেক জমা দেই। আমার চেক ক্লিয়ার হয়ে যায় ৮ তারিখে আর ক্যাশ পাই ১২ তারিখে তার মানে হল আমি আমার চেক ক্যশ করাতে পেরেছি মাত্র ৯ দিন এ যার চার্জ ৫৭৫ টাকা ভ্যাট সহ।

সুতরাং সর্বপরি আমার কাছে এক্সিম ব্যাংকের সিস্টেম সবচেয়ে ভাল লেগেছে। আর আমি এখন থেকে এইভাবেই আমার এডসেন্স এর চেক ক্যাশ করাব। আর আপনারাও আপনাদের চেক এক্সিমে ক্যাশ করাতে পারে।

ধন্যবাদ সবাইকে। যে কোন প্রশ্নের জন্য আমাকে মেইল করতে পারেন। [email protected]

comments

40 COMMENTS

    • আপনাকেও ধন্যবাদ, আমাদের এই ব্লগে আপনাকে স্বাগতম.

  1. ভাইয়া………… google cheque পাওয়ার সমই টা একটু বলবেন??? মানে আমি যদি এই মাসের মদ্ধে ১০০ ইউএসডি পুরা করতে পারি তবে চেক হাতে পাব কবে?? আর একাউন্ট বন্ধ হই প্রধান কি কারন এ??

    • প্রথমেই আপনাকে ধন্যবাদ ও স্বাগতম জানাই এই ব্লগে।
      আপনি যদি মার্চ মাসে ১০০ ডলার ইনকাম করতে পারেন তাহলে এই ডলারের চেক আপনি পাবেন মে মাসের প্রথম সপ্তাহে। এই ভাবেই গুগল এডসেন্স চেক ক্লিয়ার করে। মানে এক মাসের টাকা তারা তাদের একাউন্টে জমা রাখে।

      আর এডসেন্স বন্ধ/ব্যান হওয়ার ব্যাপারে এই ব্লগে খুব তারাতারি বিস্তারিত লেখা হবে।

  2. আপনার ব্লগ নোফলো। নতুন ব্লগ ডুফলো হওয়া উচিৎ। এতে বাড়তি কিছু ভিজিটর পাবেন।

    • হ্যাঁ আমাদের ব্লগ টা আপাতত নোফলো। আর এর বেশ কিছু কারণ ও আছে। আর এটাও আমাদের মাথায় আছে যে নতুন ব্লগ ডুফলো হওয়া উচিৎ। তবে ভিজিটর এর পাশাপাশি স্প্যামিং ও কম হয় না… যাই হোক আপনার মতামতের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আশা করি আমাদের ব্লগে আপনাদের নিয়মিত পাবো।

  3. দুটি প্রশ্ন ছিল-
    ১. আপনি কত ডলার জমলে চেক রিকোয়েস্ট পাঠান ? নাকি প্রতি মাসে অটো আসতে থাকে ?
    ২. মতিঝিল মেইন ব্রাঞ্চটা কোথায় আর একাউন্ট ওপেন করতে কত টাকা লাগে ?
    আমি ইস্টার্ন ব্যাংক (ইবিএল)-এ আমার দুটি চেক ($১২৯, $১৫৭) ক্যাশ করেছি এবং প্রতিবার ৳১০০০ সার্ভিস চার্জ + ৳১৫০ ভ্যাট কেটে নিয়েছে। চোর শালারা।

  4. ধন্যবাদ আপনাকে।
    ১। আমার প্রতি মাসের চেক অটোই আসে। আমি আমার চেক ডি.এইচ.এল-এ নিয়ে আসি।

    ২। মতিঝিল এ ডাচ বাংলা ব্যাংকের কর্পোরেট শাখার সাথেই এক্সিম এর কর্পোরেট শাখা। আর আমার প্রতি চেকে চার্জ কাটে ৫৭৫ টাকা আর সময় নেয় ১০/১৪ দিন।

  5. ধন্যবাদ মাসুদ ভাই, অনেকের কাজে লাগবে.

  6. এক্সিম ব্যাংক এ অ্যাকাউন্ট খুললাম। অ্যাডসেন্স চেক জমা দেওার সময় কি কি ডকুমেন্ট এর প্রয়োজন হয় ? নাকি অ্যাডসেন্স চেক এর সাথে ডেঁপোসিত স্লিপ দিলেই চলবে ?

  7. মাসুদুর রসিদ ভাই,
    এই পোস্টটার জন্য অনেক ধন্নবাদ। আমি যদি কাজ করতে না পারি তবে টাকা তুলব কি ভাবে? একটু যদি micro freelance এর মত প্রথম থেকে অ্যাডসেন্স সম্পরকে ধারনা দিতেন তাহলে আমার এবং আমার মত অনেক নতুন ভাইদের উপকার হত।

    • মেহেদি ভাই আপনি সময় করে একদিন এক্সিম ব্যাংকের ফরম সহ আমারদের অফিসে চলে আসেন। আমি আপনার ইন্ট্রোডিউসার হব। আমাদের অফিসের ঠিকানার জন্য http://earntricks.com/online-support লিংকে যান। ধন্যবাদ আপনাকে।

  8. অ্যাডসেন্সের আকাউন্ট থেকে ভিবিন্ন ডোমেইন এ অ্যাড বসালে কোন ডোমেইন থেকে কত ডলার জমা হোয়েছে তা কিভাবে দেখব ?
    pls help me anyone.

    • ১. এডসেন্স সেটাপে যান
      ২. Channels এ ক্লিক করুন
      ৩. URL channels এ ক্লিক করুন
      ৪. Add new URL channels এ ক্লিক করে আপনার ওয়েব সাইটের URL নিচে নিচে বসিয়ে দিলেই হয়ে যাবে।

      ধন্যবাদ মতামতের জন্য।

  9. আমি এক জনের সাহায্য নিয়ে Australia র ঠিকানায় adsense অ্যাকাউন্ট করেছি নিজ নামে। এক্ষেত্রে চেকে Australian ঠিকানা থাকলে বাংলাদেশে ভাঙ্গাব কিভাবে? প্লীজ জানাবেন।

  10. ভাই আমি আজ এডসেন্স এর ২ টা চেক জমা দিলাম এক্সিমের পল্টন ব্রাঞ্চে
    ব্যাংক থেকে বলা হল চার্জ ১১৫০ টাকা ভ্যাট সহ
    দেখি কি হয়

  11. ভাই আপনার কথা টা খুব কাজে লাগলো , কারণ আমিও সোনালী bank অ চেক জমা দিয়ে cash করতে পারছি না ৪৮ দিন হয়ে গেল , কিন্তু কোনো খবর নয়

  12. এটা একটা অসাধারন পোস্ট । আমি খুব হেল্প পাইসি এখান থেকে । ধন্যবাদ ।

  13. hallo, i want to buy a good website.Because i want to earn by absence.But i have no idea about absence.I also want to learn outsourcing. can you help me ?

  14. ভাইয়া,আমি এডসেন্স এর কাজ করতে খুবই আগ্রহী। শুধু এটা নয়,আমি অলরেডি নিজে নিজে ওডেস্ক মার্কেটপ্লেস এ একটা একটাউন্ট করেছি।কিন্তু সমস্যা হলো আমি কোন গাইডলাইন পাচ্ছি না।আপনাদের লেখাগুলো পড়লাম।কিছুটা মাথায় ঢুকলো আর কিছুটা বুঝলাম না ঠিকমতো তবে ধারনা করতে পারছি বিষয়গুলো।
    * কিভাবে ওয়েবসাইট ওপেন করবো??
    ** কিভাবে এডসেন্স এ নিজের ওয়েবসাইট এটাচ করবো?
    এই ধরনের ছোটখাটো প্রবলেম তবে সঠিক গাইডলাইন না পেয়ে ইদানীং আগ্রহ হারিয়ে যাচ্ছে মন থেকে।।
    আপনাদেন উপদেশ আশা করছি।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here