এডসেন্স নেই তাতে কি!! এর বিকল্প তো রয়েছে

এডসেন্স নেই তাতে কি!! এর বিকল্প তো রয়েছে

সবাইকে সালাম আর শুভেচ্ছা দিয়ে শুরু করলাম। আজ আর অযথা কথা না বলে আমি আমার আজকের লেখা উপস্থাপন করছি-

আমরা যারা অনলাইনে কাজ করি আমাদের কাছে একটা প্রশ্ন খুব বেশি আসে সেটা হল “ভাই কিভাবে এডসেন্স এর একাউন্ট পেতে পারি?” এডসেন্স একাউন্ট পাবার কিছু টিপস্‌

আমার কথা হল এডসেন্স-ই কি সব? আমি জানি এবং স্বীকার-ও করি এড কোম্পানি গুলোর ভিতর এডসেন্স-ই সেরা। কিন্তু কথা হল এডসেন্স পান নি বলে কি আপনি আপনার ব্লগিং থেকে পিছিয়ে পড়বেন বা ছেড়ে দিবেন? আমি বলব না, আপনারা হয়তবা যানেন অনেক ভাল ভাল ওয়েব সাইট আছে যারা নাকি এডসেন্স ইউজ করেনা। তারা এডসেন্স এর বিকল্প বিভিন্ন কোম্পানির এডস্‌ ইউজ করে।

যেহেতু এডসেন্স আমাদের এই সাউথ এশিয়ান লোকদের একাউন্ট কম দিচ্ছে, তাই এডসেন্স পেতে হলে আপনাকে অবশ্যই কঠোর প্ররিশ্রম করতে হবে। খুব ভাল মানের সাইট না হলে এডসেন্স পাওয়া যাচ্ছে না। ইদানিং আবার এডসেন্স এর একাউন্টের জন্য নতুন আবদার টপ লেভেল ডোমিন। ইন্ডিয়া আর চায়নাতে তো সাইটের বয়স ৬ মাস না হলে এডসেন্স এ এপ্লাই-ই করা যায় না। তবে এ থেকে বুঝা যায় যে খুব ভাল মানের সাইট না হলে এডসেন্স পাওয়া যাবে না। ভাল মানের সাইট বলতে আমি বুঝাচ্ছি ইউনিক বা বিরল কন্টেন্ট এর সাইটকে।

যেহেতু আপনার এখন এডসেন্স নাই, তাই আমি বলব এখন কিছু ইউনিক সাইট বানান এডসেন্স এর আবেদন এর জন্য। আর কিছু কমার্সিয়াল সাইট বানান যে গুলোতে অনান্য এডস্‌ ইউজ করে নিজের পকেট খরচ আর নেট বিল টা যাতে চালাতে পারেন।

এডসেন্স এর বিকল্প এডস্‌ কোম্পানির গুলোর ভিতর যেগুলো নামকরা সেগুলো হল

. ক্লিকসোর্সঃ এডব্রাইট ও বিডব্রাইট থেকে আমি ক্লিকসোর্স কে বেশি ভাল বলব কারন এডব্রাইট ও বিডব্রাইট এর মত ক্লিকসোর্সের কোন সমস্যা নাই। তা ছাড়া ক্লিকসোর্সের টেক্স লিংক এডস্‌ ও আছে আর আছে পপআব এডস্‌। ক্লিকসোর্স পেমেন্ট দেয় পেপাল, ব্যাংক ওয়ার ও চেক এ । পেপাল এ ৫০ ডলার হলেই পেমেন্ট পাবেন। চেকে পেতে হলে ৫০ ডলার লাগবে। আর ব্যাংক ওয়ার এ পেমেন্ট আনতে হলে ১০০০ ডলার হতে হবে।

. এডব্রাইটঃ প্রধান সমস্যা- ওদের কম্পানির এডস্‌ অনেক কম, তাই সাইট বেশীর ভাগ সময়-ই এড এর জায়গাটি খালি থাকে। এরা পেমেন্ট চেকে এ দেয়।

. বিড ভারটাইজারঃ বিড ভারটাইজার এড ব্রাইট থেকে বেশ ভাল। বিড ভারটাইজার পেমেন্ট দেয় পেপাল আর চেক এ। পেপাল এ ১০ ডলার হলেই পেমেন্ট পাবেন। আর চেকে আনতে হলে ৫০ ডলার হতে হবে। সুতরাং বিড ভারটাইজার ইউজ করে দেখতে পারেন।

. ইনফলিংকসঃ টেক্স লিংক এডস্‌ হিসাবে বেশ সুনাম আছে এর। ইনফলিংকস্‌ পেমেন্ট দেয় পেপাল ও চেক এ । পেপাল এ ৫০ ডলার হলেই পেমেন্ট পাবেন। আর চেকে পেতে হলে ৪০০ ডলার লাগবে।

(বিঃদ্রঃ যাদের এডসেন্স আছে তারাও এডসেন্স এর পাশা পাশি উপরের উল্লেখিত এডস্‌আপনি আপনার সাইটে ইউজ করতে পারবেন। শুধু মাত্র ক্লিকসোর্স বাদে)

আপনি যত দিন এডসেন্স এর একাউন্ট না পাচ্ছেন, তত দিন এডসেন্স এর বিকল্প হিসেবে উপরোক্ত এডস্‌ ইউজ করে আয় করতে পারেন।

comments

77 COMMENTS

  1. সবই বুঝলাম। তবে, বিড ভারটাইজার নিয়ে আমার অবজেকশন তা হল, এরা সাইটের কন্টেন্ট বিলেটেড এ্যাড প্রদর্শন করে না। আর এত ক্লিক পড়লেও আয় মাঝে মাঝে যুক্ত হয় না। 🙁

    • হুম.. ঠিক বলছ শাওন। আসল কথা হইল যে যাদের এডসেন্স নাই তারা যাতে এডসেন্স এর বিকল্প হিসেবে উপরোক্ত এডস্‌ ইউজ করে কিছু টাকা আয় করতে পারে।

      তবে এইগুলোর ভিতর ক্লিকসোর্স কিন্তু বেশ ভাল।

      • ক্লিকসর ভালো তবে ওরা পপআপ এড দেয় যেটা ভিজিটরের বিরক্তির কারন হতে পারে । আর ক্লিকরেট একটূ কম । সাইটে ভালো ইউএসএ ভিজিটর থাকলে ইনফোলিংক্স ইউজ করা উচিত । ওরা অনেকটা রিলেভেন্ট এড দেয় , আর পপ আপও নেই । সবথেকে বড় কথা ইনফোলিংকস ৭০% রেভিনিউ শেয়ার করে যেখানে এডসেন্স করে ৬৮%

    • শাওনের সাথে আমি একমত। বিড ভারটাইজার এড টা পুরাই ফাঊল… সেই কবে ৪ ডলার হইছে। ক্লিক পরে কিন্তু টাকা ই দেয়না। তবে এখন একটু আকটু ভালো এড দেয়। কিন্তু খানা নাই…

  2. http://mediaforum2day.com/ আমার এই ওয়েবসাইট টা তে ক্লিকসরের এড বসিয়েছি… ২ সপ্তাহ এড সো করার পর লাস্ট ১ সাপ্তাহ ধরে এড সো করছে না। কারন টা কি ভাইয়া বলতে পারেন ? একটা আইপি থেকে দৈনিক ২ টা করে ক্লিক পড়লে এডের কোন সমস্যা হয় কি ? যদি kindly একটু জানাতেন…

    • ক্লিকসোর মাঝে মঝে এডস্‌ দেখায় না। এইটা কোন ব্যাপারই না। হয়ত আপনার পিসিতে এডস্‌ দেখাচ্ছে না কিন্তু অন্যদের দেখাচ্ছে। দেশ ভেদে এডস্‌ দেখানোতে এ পার্থক্য হয়।
      আপনার দ্বিতীয় প্রশ্নে আমি হতাশ, এই কথাটা বলার আগে নিজেকে একবার ক্লিকসোর এর মালিক মনে করে দেখুন। আপনিই কি মেনে নেবেন- কেউ যদি প্রতিদিন অযথা ক্লিক করে। না মেনে নেবেন না। সুতরাং এই ব্যাপারে সচেষ্ঠ থাকুন। ধন্যবাদ

  3. সঠিক ইনফরমেশন। বন্ধুরা admaya.in ব্যাবহার করো না, ওটা একটা scam। আমি admaya.in থেকে পেমেন্ট পাইনি।

  4. খুব ভাল সাইট ,এটা সবার জন্য খুবই প্রয়োজন।আমি অনেক দিন ধরে এমন একটা সাইট খোঁজ করছিলাম।এটা আমার খুব ভাল লাগছে।আমি চাই আপনি আমাদের নতুন নতুন পোস্ট উপহারে দিবেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ,আর সময় পেলে কম্পিউটার ,ইন্টারনেট এবং ওয়েব সাইট বিষয়ক বাংলা ব্লগ সাইট pchelpline24.com ভুবনে ঘুরে আসুন,জানুন এবং আপনিও এখানে লিখুন,আমরা আপনার অপেক্ষায় থাকব । আমাদের ব্লগ আনুষ্ঠানিকভাবেযাত্রা শুরু করবে ০১/০৮/২০১১তরিখ থেকে এছাড়া

    • আপনাকে অনেক ধন্যবাদ ও স্বাগতম আমাদের ব্লগে। আশা করি নিয়মিত আমদের ব্লগে আসবেন ও আপনার মতামত জানাবেন। 🙂

  5. হুম… বেশ ভালো একটা সাপোর্ট ব্লগ পেলাম। ধন্যবাদ এই ব্লগের সবাইকে।

    সুসময় আপনার মন্তব্যটা বাংলায় করে দেয়া হল, দয়াকরে পরবর্তি সময় থেকে বাংলায় মন্তব্য দেয়ার চেষ্টা করবেন। ধন্যবাদ। (মডারেটর)

  6. Alertpayvcc আপনি আসলে আকণাম্বের ফাউল আমি ত তাদের কাস তেকে পায়মেন্ত পায়সি

  7. ভাই আমি ক্লাস ৭ আ পড়ি। আপনাদের ওপেন কতা বুযতে পারি না। আমি অ আকজন ব্লগার হতে চাই। আপনাদের মত।দইয়া করে জানাবেন কি?কি বাবে ব্লগ আ banner অ্যাড করে???

  8. প্রিয় মাসুদুর রশিদ ভাই,
    এই লেখাটি পড়ে তারপর এড সেটিং করেছি। কিন্তু মাত্র ২ টা ক্লিক পড়েছে কোন টাকা জমা নেই। নিয়ম কানুন গুলা বিস্তারিত জানতে চাই। এক ছবি সহ সব কিছু বুঋিয়ে দিলে খুব উপকার হয়। অন্য দিকে ক্লিকসর এড নিজে কখনও দেখতে পাচ্ছি না। কিন্তু proxite.me দ্বারা দেখা যায়। সমস্যা হল ভিজিটর তো আর proxite.me দিয়ে ওপেন করবে না। এ ছাড়াও ক্লিকসর এড সেট করার পর থেকে সংশ্লষ্ট সাইট ওপেন করলে ৯৫ ভাগ সময় সাইট হ্যাং হয়ে যায়। পাশাপাশি অন্যান্য সাইটও। তবে সংশ্লষ্ট সাইট ক্লোজ করলে ঠিক হয়ে যায়। আমার একটি এডাল্ট ব্লগ সাইট আছে। ডেইলী পেজ ভিউ ২০০০ এর উপরে। কিন্তু এড ক্লিক হয় না। তবে .01/.02 করে ব্যালানস বাড়ে। কোন ক্লিক ছাড়াই। এ বিষয়ে আপনাদের একান্ত সহযোগিতা কামনা করছি। আমার ক্লিকসর ব্যালন্স .55।

  9. Dear Concern,

    Fist Congratulation for ur news for new earn income source but i’m not properly understand how earn online income.

    Pls. Clearly.

    Regard’s
    Jafar

  10. thanks for nice info . Clicksor kharap na.kintu bivinno forum e bole clicksor adk e majhe majhe anivirus malware hishebe dhore. tachara site/blog slow hoye jay ata ki sotti?

  11. Onek age teke e amar clicksor a account cilo,Free blog banale ota e dia raktam. Kintu samproti adsense account ban hoye jabar por jokon clicksor ta abar use korte gelam tokon deki ads ar size select kore bannar and text ads pauwa jaitase na.. Only pop up ads ar e code ditase.

    R adbrite… Oita amar mote akta jamela ane site a reke dea.6-7 ta click hoye jay tobu o deki 0.01 a e pore ase.. R ai ads site a dile template joto sundor e hok a beta ta bekappa banay day ads faka reke…

  12. ভাই অনেক ভাল হইসে, একটা কথা জানার িছল ভাইয়া,তা হল, উপোেরাক্ত
    সাইড গুেলা েথেক কো সাইড ভােলা paument দেয়

  13. প্রিয় মাসুদুর রশিদ ভাই,
    আপনার কথা মত clicksor এ অ্যাকাউন্ট করলাম। ওয়েব সাইট অ অ্যাড করলাম, কিন্তু প্রব্লেম হল আমি clicksor থেকে html কোড আমর সাইট এ বসাইতে পারতাসিনা। একটু বলবেন কি? কিভাবে clicksor থাকে html কোড নিতে পারব।

  14. abir ভাই

    একটু বলবেন কি? কিভাবে আপনি আপনার ওয়েব সাইট এর left কলেমে clicksor এর অ্যাড বসাইচেন?

  15. মাসুদ ভাই, একটা ব্যাপারে আমি খুব কনফিউসড হয়ে পড়েছি। তাই জানতে চাইছি, অবশ্য জিজ্ঞেস করার আগে আমি খুব অসস্তিতে ছিলাম। ভাই, আমি বেশ কিছু এডাল্ট ব্লগস্পট ব্লগ দেখলাম তাতে অ্যাড দেয়া হয়েছে। আমার তেমন বেশী ধারণা না থাকাতে ধরতে পারিনি ঐ অ্যাড ক্লিকসোর্স না এডব্রাইট না ইনফলিংকস। ফোরামের এক সদস্য বললেন তিনি তাঁর একটি ব্লগে(মাফ করবেন শব্দটি বলার জন্য, উনার ব্লগটি চটি গল্পের ব্লগ) অ্যাড দিয়েছেন এবং খুব ভাল ইনকাম করছেন। আরেক দাদা বললেন তিনি নুড ইমেজ দেন তাঁর ব্লগে এবং তিনিও ভাল আয় করেন। কিন্তু আমি জানতাম এডসেন্স অ্যাডাল্ট কোন কিছু সাপোর্ট করেনা। তাহলে উনারা কিভাবে ইনকাম করছেন? উপরের কোন কিছু কি অ্যাডাল্ট সাপোর্ট করে?

    • ভাই ঐ সব ব্লগে দেখেন তারা আসলেই কি গুগলের এড ব্যবহার করছে কিনা। গুগল কখনই এইসব জিনিস সাপোর্ট করে না। আর যদিও তার ব্যবহার করে থাকে তাহলে ধরে রাখেন খুব শিগ্রই তারা তাদের এডসেন্স এর একাউন্ট হারাবে।

      আর সবচেয়ে বড় কথা হল- আপনি হারাম খাবেন কেন? ভাল কাজ করেন টাকা ইনকাম হবেই সেটা আজ হোক আর কাল হোক। আশা করি আপনি আপনার প্রশের উত্তর পেয়েগেছেন। ধন্যবাদ আপনাকে মতামতের জন্য।

      • ভাই আপনার এই কথাটা খুব ভালো লাগছে যে, হারাম খাবেন কেনো?
        ধন্যবাদ আপনাকে।

  16. এ্যাডসেন্স এর পাশাপাশি (এ্যাডসেন্স একাউন্ট টি ব্লক না হয়ে যায়) একই পেজ অন্য কি কি ওয়েবসাইট এর এবং আর কি কি ধরনের বিজ্ঞাপন প্রকাশ করা যায় ?

  17. ভাই ব্লগ থেকে ক্লিকসোর্ এর অ্যাড বাদ দিতে চাইলে কি করতে হবে ।
    জানাবেন দয়া করে।

  18. Adsense এর শর্তে শুনি অন্য কোন কোম্পানির এ্যাড ব্যাবহার করা যাবে না,,,,,,,, তাহলে?????????/

  19. এক কথায় অছাম 🙂 আমি অনেক বার গুগল মামুর অ্যাডসেন্স কে পাইতে ট্রাই করি ,বাট মামাতো ভাই আমাকে ধরা দেয় নাই ,আপনার পোস্ট টা ফলো করে এইবার ফুফাতো ভাই গুলো কে ধরার চেষ্টা করমু 🙂

  20. বস ,আমি কি একটি সাইটে/ব্লগে … ক্লিকসোর্স,এডব্রাইট,বিড ভারটাইজার এবং ইনফলিংকস, একসাথে ইউজ করতে পাড়বো ?

  21. ভাইয়া একটা সাইটে এডব্রাইট ও ক্লিকসর এড এক সাথে ব্যবহার করা যাবে কিনা। দয়াকরে জানাবেন।

  22. আমি কিভাবে আমার ব্লগ এ অন্ন কন সাইট এর বান্নার পোস্ট করব? প্লিজ এইটা জানালে খবু উপকৃত হব!
    বান্নের এর লিঙ্ক টা কথায় পোস্ট করতে হয়? স্টেপ গুলা জানাবেন কেউ? খুব দরকার। আমি তো তাই কন income ও করতে পারতেসি না। pleaseeeeeee ভাইয়া রা হেল্প মি!!!!

  23. ধন্যবাদ মাসুদুর রশিদ তোমাকে । তথ্য সমৃদ্ধ পোস্ট টা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

  24. vai amar site to add e show kore na,,,,,,ki jonno kore na bujte passi na,,,,,,,,,ami layout theke java script code code post korsi kintu kono kisuiiiiiiiiii show kore na amar site e,,,,,,ki korbo bolben pls tarpor member hobo

  25. অ্যাডসেন্স শুধু ঝামেলা করে… :/ এক্ষেত্রে ক্লিকসোর্স টাই মনে হয় ভালো…
    ধন্যবাদ পোস্টটির জন্য!

  26. ধন্যবাদ মাসুদ ভাই আপনার অসাম পোস্টের জন্য । আমার দুইটা প্রশ্ন ছিল উত্তর দিলে উপকৃত হতাম ।
    ক্লিকসর কি যে কোন দেশের ভিসিটরের জন্য পে করে ?
    আর সাইটে কি প্রতিদিন নির্দিষ্ট কোন ভিসিটর থাকতে হবে ?

  27. You are so cool! I do not suppose I’ve read through a single thing like that before. So wonderful to find someone with original thoughts on this topic. Seriously.. many thanks for starting this up. This site is one thing that is required on the web, someone with some originality!

  28. এখান থেকে আমার ৩০ দিনে ০.৩২ ডলার ইঙ্কাম হয়েছে। আমার সাইটে ভিসিটর ২০০++ প্রদিদিন। সমস্যা আমার নাকি এরকমই হয়ে থাকে। জানাবেন দয়া করে।
    ধন্যবাদ সুন্দর একটি পোস্ট লেখার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here