প্রশ্নের সমাধানে অ্যান্সারস বিডি ডটকম!

লেখক : , প্রকাশকাল : 17 October, 2012

অ্যান্সারস বিডি ডটকম কেন ?

সহজ-সরল একটা প্লাটফরম যে কেউ ভিসিট করার সাথে সাথে বুঝবেন এর কর্ম-কান্ড কি নিয়ে! ইন্টারনেট এর জগতে ঘুরত ঘুরতে নানা রকম প্রশ্ন-সমস্যা-জিজ্ঞাসা-মতামত এর প্রয়োজন পড়ে অহরহ , মনে মনে ভাবেন ইস কেউ যদি একটু সাহায্য করত!!!ঠিক আপনার এই মনের ভাবনা টুকু্র জন্যে অ্যান্সার বিডি এর আগমনের কারন, সমস্যয় পড়লে প্রশ্ন করবেন (:> এবং কেউ সাহায্য চাইলে উত্তরের মাধ্যমে জানিয়ে দেবেন!

ফেইসবুক গ্রুপের সাথে এর ভিন্নতা !

ফেইসবুক গ্রুপ গুলোর যতেষ্ট অবদান আছে একই রকম কর্ম-কান্ডে দারুন উপকার করতে কিন্তু সমস্যা হল আমাদের অনেকেই ইংরেজী এড়িয়ে চলতে চান(কেন জানিনা!) এবং একই প্রশ্ন গ্রুপের আলোচনার লিস্টের নিচের দিকে চলে গেলে সেটি আর কেউ ভুলেও স্বরন করতে চান না বা স্ক্রল করে অত নিচে যাওয়াও অনেকের পক্ষে আসল জিনিষের সন্ধান পাওয়া যায় না, তাই ফেইসবুক গ্রুপ গুলোতে একই প্রশ্নের উত্তর বার বার দিতে অনেকেই হন বিরক্ত, অনেকেই উত্তর দেওয়াই বন্ধ করে দেন তাছাড়া নিজের মার্কেটিং নিয়ে অনেকেই থাকেন ব্যস্ত(আমিও) তাই স্প্যামিং এর জ্বালাও কম না!

সাইটটি কেন বাংলায় হল ?

সারা বিশ্বে যদি কোন জাতির ভাষা নিয়ে গর্ব করার মত থেকে তাহলে সেটি হল একমাত্র “বাংলা” আর একে ভালবাসি মন-প্রান দিয়ে, সারা বিশ্বে এই প্রশ্ন উত্তরে ইংরেজিতে হাজারো সাইট থাকলেও বাংলায় চোখে পড়ার মত নেই(এখন পর্যন্ত পাইনি ) তবে আমাদের ভাল কিছু ফোরাম সাইট আছে যে গুলো দারুন অবদান রেখে যাচ্ছে, তাই সামান্য কিছু করার প্রয়াস নিয়ে আমরা নিজেরাই এর বাংলা ভার্সনটি করে নিয়েছি শুধুমাত্র আপনার সুবিধার জন্যে,তাই বলে ইংরেজি ব্যবহারে একেবারে বাধা নেই, সাধারনত মোবাইল থেকে ভিজিট করার সময় একটু সমস্যা হবে বাংলা ব্যবহার নিয়ে। তাই যথা সম্ভব চেষ্টা করবেন “বাংলিশ” শব্দ পরিহার করতে।

নিজের প্রয়োজনে অ্যান্সারস বিডি কে কিভাবে ব্যবহার করবেন ?

হ্যাঁ, এবার আসি আপনার কথায়!!! শুধু নিস্বার্থের মত মানুষের উপকার করে যাবেন ? তাহলে একদিন আপনি নিঃস্ব হয়ে যাবেন(এটা ইসলামের কথা!!)তাহলে শুনুন!!!
জরুরী প্রয়োজনে!

*একজন মুমুর্ষ রোগীর জন্যে জরুরী রক্তের প্রয়োজনে*জরুরী আবহাওয়া এর সতর্ক বার্তা সকলের কাছে যাচাই করার জন্যে

* কোন খবর বা গুজব এর সঠিকতা যাচাই করতেও প্রশ্ন রাখতে পারেন

একজন ওয়েব ডেভেলপার এর জন্যে
ধরুন কেউ প্রশ্ন করল!!  আমি আমার একটি ওয়েব সাইট খুলে চাই কিভাবে বানাব ? তাহলে আপনার যদি পরিচিত ভাল সার্ভিস প্রভাইডার বা ওয়েব ডেভেলপার থাকলে তাকে রিকমেন্ড করতে পারেন অথবা নিজেই এই পেশার সাথে জড়িত থাকলে একজন কাস্টমার পেয়ে যাতে পারেন
আপনি কি একজন মুভি পাগল ?
নতুন মুভির ডাউনলোড লিঙ্ক চাই ! কোথায় পাব এই লেটেস্ট এলবামের গান টি ?
আপনি কি একজন ডাক্তার ?
ধরুন আপনার জন্যে কেউ প্রশ্ন করল এরকমঃ আমি তিন বছর ধরে এলার্জিতে ভুগছি একজন স্পেশিয়ালিস্ট এর ঠিকানা প্রয়োজন অথবা অন্য স্বাস্থ্যগত রোগ-বিরোগ নিয়ে প্রশ্ন করল। তাহলে আপনার চেম্বারে আমন্ত্রন জানাতে পারেন যদি রোগীর ভাল সেবা দিতে নিজেকে যোগ্য মনে করেন অথবা আপনার পরিচিত ভাল কোন স্পেশিয়ালিস্ট এর ঠিকানা দিয়ে সাহায্য করতে পারেন।
পড়াশনার জন্যে বিদেশ যেতে চাচ্ছেন ?

অভিজ্ঞদের পরামর্শ নিন, আপনি যে বিষয়ে পড়াশনা করতে যাচ্ছেন তার খরচ কি রকম ? যেখানে থাকবেন যাতায়াত সুবিধা কেমন ? ইত্যদি!!

আর আপনি কি বিদেশে পড়াশুনার জন্যে কোন প্রতিষ্টান বা কনসালট্যান্ট এর সাথে জড়িত ? তাহলে এ বিষয়ে আপনার অভিজ্ঞতা এবং পদ্ধতি সম্পর্কে সাহায্য করে আপনার নিজের কাজে লাগাতে পারেন

কোথাও ভ্রমন করতে যাচ্ছেন কিংবা ভ্রমন এজেন্সির সাথে জড়িত ?

প্রশ্ন করতে পারেন কোথাও বেড়াতে যাবার আগে খোঁজ খবর নেবার জন্যে যেন ভ্রমনে গিয়ে কোন সমস্যার সম্মুখিন হতে না হয় ? যেমন বান্দবনে ভাল হোটেল কোনটি বা প্রতি রাত ভাড়া কত ? নতুন জায়গায় ছিনতাই এর ঝুঁকি আছে নাকি ? ইত্যাদি..

এবার নিশ্চয়ই বুঝতে পারছেন আপনি যদি ভ্রমন এজেন্সির সাথে জড়িত থাকেন তাহলে আপনার কি করনীয় এই সব ভ্রমন পিপাসু মানুষদের জন্যে।

আপনি কি ফ্রিল্যান্সিং এর জন্যে প্রশিক্ষন নিতে চাচ্ছেন বা প্রশিক্ষন দিয়ে থাকেন ?
ফ্রিল্যান্সিং একটা মুক্ত পেশা, খুব কম সময়ে প্রশিক্ষন নিয়ে ভাল কিছু করা সম্ভব ! তাই আপনি প্রশ্ন রাখতে পারেন অভিজ্ঞদের কাছে কি কি প্রশিক্ষন নেওয়া যেতে পারে,

যেমন: আমি একজন এস.ই.ও প্রফেশনাল হতে চাই কোথায় ভাল প্রশিক্ষন পাব ?

আর হাঁ আপনি যদি নিজেকে একজন যোগ্য প্রশিক্ষক মনে করেন তাহলে আপনার প্রতিষ্টানে আমন্ত্রন জানাতে পারেন উত্তর প্রদান এর মাধ্যমে।

এছাড়াও

কেনাকাটা বিষয়ে প্রশ্ন-উত্তর করতে পারেন
ধর্মীয় বিষয় গুলো শেখার জন্যে প্রশ্ন-উত্তর রাখতে পারেন
চলতি সময়ে দেশের পরিস্থিতি এবং রাজনীতি নিয়ে আলোচনার জন্যে প্রশ্ন-উত্তর করতে পারেন
কম্পিউটার যন্ত্রাংশ নিয়ে প্রশ্ন-উত্তর ও সমস্যা কথা আলোচনা করতে পারেন
মোবাইল এর সফট, সমস্যা, গেমস নিয়ে প্রশ্ন-উত্তর করতে পারেন
নতুন ব্যবসা শুরু করতে চাইলে পরামর্শ নিতে এবং প্রশ্ন-উত্তর করে দেখতে পারেন
চিত্র-বিনোদন নিতে কৌতুক, মজার মজার প্রশ্ন, ধাধা, গনিত ধাধা দিতে পারেন
এরমকম হাজারও প্রশ্ন এবং উত্তরে অপেক্ষায় অ্যান্সারস বিডি. কম
যে সমস্যা আপনি সমাধান করতে পারছেন না সেটা হয়তো অন্য আরেকজনের কাছে সহজ হতেই পারে তাই মন খুলে প্রশ্ন করুন, নিজেকে জ্ঞানের রাজ্যে একটু ছড়িয়ে দিন এবং অপরের সমস্যা গুলোর উত্তর দেবার চেষ্টা করুন
নিজের পরিচিতি তুলে ধরুন এবং সিগনেচার ব্যবহার করুন
নিজের পরিচিত কে না তুলে ধরতে চায় ? তাই নি:সংকোচে আপনার নিজের পরিচয় তুলে ধরুন সিগনেচার এর মাধ্যমে যা আপনার প্রতিটি প্রশ্ন-উত্তর এর নিচে প্রদর্শন করবে এবং আপনার নিজের ওয়েব সাইট এর জন্যে প্রচারনার কাজে লাগাতে পারেন।
সিগনেচার ব্যবহার করতে একটি একাউন্ট খুলুন এবং ইউজার নাম এর সাথে প্রোফাইল লিঙ্কটিতে যান এবং সিগনেচার বক্সে আপনার প্রয়োজনীয় তথ্য লিখুন।

………………………………………………………………………………………………………………..

প্রশ্ন-উত্তর চালিয়ে যান

বাংলা ভাষায় জ্ঞানের চর্চায় আকাশ ছুয়ে যাক

comments

Comments

  1. Rubel Rana says:

    So far I know. It is an excellent site for Bangladeshi people who has no good knowledge in English. I like it . I always visit this site. Welcome to all.

  2. It is a nice post. We should follow this site. Like it!

  3. babuluddin says:

    babuluddin

মন্তব্য প্রদান করুন

*