এসইও শিখতে চান? ৩ মাসব্যাপী প্রশিক্ষণ, আগামী সপ্তাহ থেকেই শুরু!

লেখক : , প্রকাশকাল : 23 December, 2013

এখন যেমন এসইও কে আলাদা পেশা হিসেবে বিবেচনা করা হয় পূর্বে তেমনটা ছিলো না। তখন ওয়েব মাস্টার নিজেই বেসিক কিছু এসইও এপ্লাই করে দিতেন। ব্যাস, এতটুকুতেই কাজ চলে যেত!

কিন্তু দ্রুত সাইটের সংখ্যা বৃদ্ধির সাথে সাথে গুগল তাদের অ্যালগরিদম বদলাতে থাকে। বর্তমানে একটা সাইটের এসইও না করে গুগলের প্রথম দিকে আনা প্রায় অসম্ভব। তাই দিন দিন এসইও এক্সপার্টের চাহিদা দিন দিন বেড়েই চলেছে।

কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর অনলাইন মার্কেটিংয়ের একটা বড় বাজেট থাকে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (এসইও) করার জন্য। ইন্টারনেট মার্কেটিং বাজেট যত বাড়ছে, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন ক্ষেত্রে কাজের সুযোগও বাড়ছে পাল্লা দিয়ে। ফ্রিল্যান্স মার্কেটপ্লেস গুলোতে এসইও নিয়ে প্রচুর কাজ রয়েছে, আর ইদানীং কর্পোরেট প্রতিষ্ঠানগুলোতেও ডেডিকেটেড সার্চ ইঞ্জিন অপটিমাইজারের চাকুরীর সুযোগও তৈরি হয়েছে। বাংলাদেশী বিভিন্ন চাকুরীর পোর্টালে এখন সার্চ ইঞ্জিন অপটিমাইজার চেয়ে নিয়মিত বিজ্ঞাপন প্রকাশিত হচ্ছে এখন।

তাছাড়া যাদের ইংরেজিতে দক্ষতা খুব ভাল, তাঁরা বিদেশী বিভিন্ন প্রতিষ্ঠানে রিমোট চাকরি হিসাবে এসইও-র কাজ করতে পারেন। এসইও শিখে প্রফেশনাল ব্লগিং কিংবা অ্যাফিলিয়েট মার্কেটিংয়েও স্মার্ট ক্যারিয়ার গড়ার সুযোগ রয়েছে।

তাই যারা অনলাইন উদ্যোক্তা হতে চান তাদের সফলতার জন্য সবচেয়ে প্রয়োজনীয় হলো সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন শেখা। আর সে লক্ষ্যেই আগামী ২৯ ডিসেম্বর ২০১৩ থেকে তিন মাসব্যাপী সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন প্রশিক্ষন শুরু করতে যাচ্ছে ডেভসটিম ইন্সটিটিউট। যার উদ্দেশ্য হল কম্পিউটার এর সাধারণ বিষয়বস্তু সম্পর্কে যার নূন্যতম ধারণা আছে তাকে একজন দক্ষ সার্চ ইঞ্জিন অপটিমাইজার হিসেবে গড়ে তোলা।

শেখাবেন যিনি?seo training in Bangladesh

বাংলাদেশে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, অনলাইন মার্কেটিং, ব্লগিং ও অ্যাফিলিয়েটের মাধ্যমে ৪/৫ বছর ধরে সফলতার সঙ্গে কাজ করছেন এমন মানুষের তালিকা করলে অন্যতম শীর্ষ অবস্থানে আছেন এমন ব্যক্তিই এ কোর্সটি পরিচালনা করবেন।

তাহের চৌধুরি সুমন
উদ্যোক্তা ও ইন্টারনেট মার্কেটার।
প্রধান নির্বাহী, ডেভসটিম।

প্রশিক্ষণটির বিস্তারিত পাওয়া যাবে আমাদের ফেইসবুক ইভেন্ট পেইজ থেকে: http://on.fb.me/1j6OGc5

অনলাইন রেজিষ্ট্রেশন: http://bit.ly/1ax5Fit

আগামী ২৯ ডিসেম্বর, ২০১৩ থেকে ডেভসটিম ইন্সটিটিউট ৩ মাসব্যাপী এ সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন প্রশিক্ষণটি শুরু হবে, ক্লাস হবে সপ্তাহে দুদিন। প্রতি রবি এবং সোমবার বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত। প্রশিক্ষণ ফি: ১৫,০০০ টাকা।

কোন প্রশ্ন থাকলে: ০১৭১১২৬৭৯১১, ০২-৯৬৬২৬৪৪

এ বিষয়ে আরও জানতে চাইলে বা ইভেন্ট সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে কমেন্ট করতে পারেন। তাছাড়া আলোচনা বা জিজ্ঞাসা থাকলে সময় করে চলে আসতে পারেন আমাদের অফিসেও।

comments

Comments

  1. Zakariea says:

    Good.,

  2. sangkar says:

    I am highly interested to learn seo

  3. rafidhossain says:

    nicely written

  4. banglamail says:

    আমিও এসইও শিখতে চাই

  5. banglamail says:

    এসইও বিশাল একটা ব্যাপার। তাই আমার মনে হয় যারা অনলাইনে আয় করতে চান, তাদের এসইও শিখে আয় করাটাই ভালো

মন্তব্য প্রদান করুন

*