ফ্রিল্যান্সারে কাজ করেই জিতে নিন পুরস্কার!!!

লেখক : , প্রকাশকাল : 12 August, 2012

বিশ্বের সর্ববৃহৎ আউটসোসিং ও ক্রাউডসোসিং মার্কেটপ্লেস ফ্রিল্যান্সার.কম। প্রতিনিয়তই বিভিন্ন ফিচার, প্রতিযোগিতা ও পুরস্কারের মাধ্যমে ফ্রিল্যান্সারদের এই সাইটটিতে সম্পৃক্ত করে চলেছে। কাজের মানের উপর ভিত্তি করে এবার শুধু বায়ার থেকে নয়, ফ্রিল্যান্সার.কম থেকেই পাওয়া যাবে পুরস্কার। যার নাম দেওয়া হয়েছে ‘ফ্রিল্যান্সার.কম পুরস্কার’। তবে পুরস্কার হিসেবে নগদ কোনো অর্থ নয়, যুক্ত হবে ক্রেডিট পয়েন্ট। প্রোফাইলে স্কিল পয়েন্টও বাড়বে। এই ক্রেডিট পয়েন্ট দিয়ে ফ্রিল্যান্সার.কমের নতুন ক্রেডিট শপ থেকে বিভিন্ন সুবিধা পাওয়া যাবে। প্রোজেক্ট আপগ্রেড কেনা, প্রতি মাসে বাড়তি বিড করা অথবা এক্সাম বা পরীক্ষা আপগ্রেড করা যাবে এই পয়েন্টে। বেসিক, স্ট্যান্ডার্ড এবং প্রিমিয়াম মেম্বাররা এই সুবিধা পাবেন। ফ্রিল্যান্সার.কমের ভাষ্যমতে, এটি হলো বিশ্বব্যাপি ফ্রিল্যান্সারদের প্রেরণা দেওয়ার জন্য এই ফিচারটি যুক্ত করা হয়েছে। এতে আমাদের ৪ মিলিয়ন ব্যবহারকারীর নেটওয়ার্ক আরো সম্প্রসারিত হবে।


যেভাবে পাবেন ফ্রিল্যান্সার.কম অ্যাওয়ার্ড
আগে প্রোজেক্ট অথবা কনটেস্ট পোস্ট করা, বিড, প্রোজেক্ট উইন করা, মেক মানি বা রেপুটেশন বিল্ড আপ করার সুযোগেই ফ্রিল্যান্সার.কম সীমাবদ্ধ থাকলেও এবার কিছু অ্যাকশন সম্পন্ন করলেই পাওয়া যাবে এক্সপেরিয়েন্স পয়েন্ট (এক্সপি)। লেভেল বারের মাধ্যমে আপনি আপনার এক্সপি ট্রাক করতে পারবেন। পেজের উপরের দিকে একটি সবুজ বারেই এটি দেখা যাবে। এখানে আপনার রিওয়ার্ড লেভেল দেখাবে এবং আপনার কাজের সুবিধার জন্য আরো কতো এক্সপি আয় করতে হবে সেটি দেখাবে। আপনি একটি প্রোফাইল পিকচার আপ করে অথবা প্রজেক্ট সাবমিট করে, এমনকি একটি মাইলস্টোন পেমেন্টের মাধ্যমে এই এক্সপি পেতে পারেন। ফ্রিল্যান্সারদের সুবিধার্তে এখানে একটি ড্রপড্রাউন মেনুতে বিষয়গুলো যুক্ত করা আছে। এই অ্যাকশনগুলো পূরণ করেই আপনি এক্সপি জমা করা শুরু করতে পারেন। আপাতভাবে ২০টি রিওয়ার্ড লেভেল পর্যন্ত যেতে পারবেন ব্যবহারকারীরা। যতবারই আপনি সামনের বা উচ্চতর লেভেলে যাবেন, আপনার নতুন রেঞ্জের পার্কস (ঢ়বৎশং) ও রিওয়ার্ডেও পরিমান বাড়বে। একই সঙ্গে মেম্বারশিপ ফিচারে পরিবর্তণ ও প্রজেক্ট উইন করার সম্ভাবনা বাড়বে।

ফিচার আপগ্রেড সুবিধা
শুধু এক্সপি নয়, ফ্রিল্যান্সার.কম ক্রেডিট শপের মাধ্যমে কারেন্সি পুরস্কার পাওয়া সম্ভব হচ্ছে। এইসব ক্রেডিট ব্যবহার করে অ্যাকাউন্ট ফিচার আপগ্রেড ও বিভিন্ন প্রমোশনাল অফার কেনা যাবে।


যোগ্যতা অনুযায়ী ব্যাজ
আপনি কতোটা কাজ করেছেন বা আপনার সফলতা কতটুকু এই বিষয়ের উপর নির্ভর করে প্রোফাইলে ব্যাজ পরানোর সুবিধা এনেছে ফ্রিল্যান্সার.কম। অলস্টার, দ্য ইনভেস্টর, দ্য স্পেকুলেটর নামের এই তিনটি ব্যাজ বিশেষ গুরুত্ব বহন করবে। এখানে স্ট্যান্ডার্ড, প্রো ও এলিট ব্যাজ ক্যাটাগরি রয়েছে।

comments

Comments

  1. ধন্যবাদ, প্রয়োজনীয় পোস্ট দেয়ার জন্য।আমার কাজে লাগবে।

  2. কাজের একটি পোস্ট দেয়ার জন্য ধন্যবাদ।

  3. sujan says:

    Masum vai, ami 1jon notun freelancer.
    Ami newspaper & oneker mukhe internet a income korar kotha sune agrohi hoye
    Freelacer.com a 1ta id khuli. but amar profile complete hosse na & kono project bid korte parsina. Akhon apnar help chassi. Apni ki amake help korben? Amar E-mail: sujan.mnp@gmail.com. Plz reply me by private massage. Plz help me.

মন্তব্য প্রদান করুন

*