ডেভসটিমের অর্জন সমগ্র বাংলাদেশের :: বিডিওএসএন সম্পাদক মুনির হাসান

লেখক : , প্রকাশকাল : 02 August, 2012

সম্প্রতি আউটসোর্সিংয়ে শীর্ষস্থানীয় মার্কেটপ্লেস ফ্রিল্যান্সার ডটকম আয়োজিত প্রতিযোগিতায় বিশ্বসেরা সার্চ ইঞ্জিন অপটিমাইজার এবং কনটেন্ট ডেভেলপার হিসাবে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশী প্রতিষ্ঠান ডেভসটিম। এ বিজয়কে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানাতে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক [বিডিওএসএন] এর পক্ষ থেকে ডেভসটিমকে সংবর্ধনা দেওয়া হয়। বুধবার রাজধানীর এলিফ্যান্ট রোডের বিডিওএসএন কার্যালয়ে এ ফুলেল শুভেচ্ছা, ক্রেস্ট প্রদান ও কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া ইফতার ও দোয়া মাহফিলের অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের [বিডিওএসএন] সাধারণ সম্পাদক মুনির হাসান, যুগান্তরের তথ্যপ্রযুক্তি সম্পাদক তারিক রহমান, নয়াদিগন্তের তথ্যপ্রযুক্তি সম্পাদক নাজমুল হোসেন, সকালের খবরের তথ্যপ্রযুক্তি সম্পাদক তারিকুর রহমান খান বাদল, বার্তা২৪ সংবাদদাতা ইমদাদুল হক. তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান প্রাননের প্রধান নির্বাহী নাহিদুল ইসলাম রুমেল, সেন্টার ফর টেকনোলজি ডেভেলপমেন্টের প্রধান কারিগরি কর্মকর্তা ও ডেফোডিল ইন্ট্যারন্যাশনাল ইউনিভার্সিটির প্রভাষক জাবেদ মোর্শেদ, বাংলাদেশ ইন্টারনেট মার্কেটিং প্রফেশনাল অ্যাসোসিয়েশনের অ্যাডমিন আসিফ আনোয়ার পথিক, বিডিওএসএস ইভেন্ট কো-অর্ডিনেটর প্রমি নাহিদ প্রমুখ। এছাড়াও বিডিওএসএন কর্মী, ডেভসটিম ইনস্টিটিউটের শিক্ষার্থী, গণমাধ্যমকর্মী এবং শুভাকাংখীরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


বিডিওএসএন সম্পাদক মুনির হাসান বলেন, ডেভসটিমের এ অর্জণ সমগ্র বাংলাদেশের। এদেশের তরুণরাই যে আগামীতে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের প্রতিনিধিত্ব করবে সেটা প্রমাণিত হয়েছে। আশাকরি ডেভসটিমের এই পাঁচ তরুণের হাত ধরেই আরো অনেক সফল ফ্রিল্যান্সার বেরিয়ে আসবে যারা বাংলাদেশের তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে। বর্তমানে বাংলাদেশি ফ্রিল্যান্সারদের বেশির ক্ষেত্রে দেখা যাচ্ছে যে তারা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন [এসইও] কে প্রাধান্য দিচ্ছে। কিন্তু উন্নত বিশ্বের সঙ্গে টিকে থাকতে আমাদেরকে অন্যান্য বিষয়গুলো যেমন গ্রাফিক্স ডিজাইন, পিএইচপি এর উপর নজর দিতে হবে। বিডিওএসএন এর পক্ষ থেকে এ বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা থাকবে।

comments

মন্তব্য প্রদান করুন

*