আউটসোর্সিংয়ের ব্যাপারে কিছু ভুল ধারনা…

লেখক : , প্রকাশকাল : 26 August, 2012

দ্রুতগতিতে আউটসোসিং এগিয়ে যাওয়ার বিপরীতে এ সম্পর্কে অনেকেরই ভুল ধারনা তৈরি হয়েছে। এ ভালোভাবে না জেনে অন্যকে উপদেশ দেওয়ার কারণেই এমনটি ঘটছে। এই ভুলগুলো সম্পর্কে জানা ও সচেতন থাকা ভালো। আসুন জেনে নিই এমন কিছু ভুল ধারণা…

  • ইনভেস্ট করে আয় করাঃ হ্যা, ইনভেস্ট করে আয় করা যায় (ফরেক্স)! আবার সর্বশান্তও হওয়া যায়। পিটিসিতে, হাইপে, এমএলএম-এ ইনভেস্ট করে অনেকেই খুব ভালোভাবে ধরা খেয়েছে।
  • রেফারেল-এর মাধ্যমে আয়ঃ আমাদের অনেকেরই একটা বদ অভ্যাস আছে, আর সেটা হল- “যাচাই বাছাই দরকার নেই, আমি শুনেছি আমার এক বন্ধুর মামার চাচার দুঃসম্পর্কের এক ফুফাতো ভাইয়ের ছোট ভাই একটা সাইট থেকে ১ ডলার ইনকাম, আগামী মাসের ১৫ তারিখে পেআউট করবে অ্যালার্টপে-তে। কোনভাবে তার কাছ থেকে সাইটের অ্যাড্রেস নিয়ে সাইন আপ করি এবং বড় বড় কমিউনিটি সাইটগুলোতে রেফারেল লিঙ্কসহ পোস্ট দেই, স্প্যাম কমেন্ট দেই। রেফারেল এর মাধ্যমে আয় সময় ও পরিশ্রম নষ্ট ছাড়া কিছু নয়।
  • খুব সহজে বিনা পরিশ্রমে ইন্টারনেট থেকে আয় করা যায়ঃ এটা সবচেয়ে বড় ভুল ধারনা। আপনি আশা করছেন একজন চাকুরীজীবী কিংবা ব্যবসায়ীর থেকে বেশি আয় করবেন অথচ পরিশ্রম করবেন না, এটা বাস্তব সম্মত নয়। ইন্টারনেটে যে পদ্ধতিতেই আয় করুন না কেন, আপনাকে যথেষ্ট সময় ও মেধা ব্যায় করতে হবে।
  • পেইড টু ক্লিক সহযে আয়ের কার্যকর পদ্ধতিঃ পিটিসি হচ্ছে কোন ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট লিংকে ক্লিক করবেন আর আপনার নামে টাকা জমা হবে। বিষয়টি পুরোপুরি প্রতারণা ছাড়া কিছুই না।
  • ইন্টারনেটে আয় করতে নিজের খরচে ওয়েবসাইট করতে হয়ঃ একেবারে বিনামূল্যে ওয়েবসাইট তৈরি করা যায়। কাজেই ওয়েবসাইট তৈরি, ডোমেইন নেম রেজিস্ট্রেশন কিংবা হোস্টিং এর খরচ ছাড়াই সব কাজ করা সম্ভব। তবে নিজস্ব ডোমেইন-হোস্টিং সবসময়ই ভাল।
comments

মন্তব্য প্রদান করুন

*