চট্টগ্রামে এসইও, ওয়েব ডিজাইন, ইমেইল মার্কেটিং , ব্লগিং ও এফিলিয়েশান শিখুন সেরাদের থেকে

লেখক : , প্রকাশকাল : 29 April, 2013

বর্তমানে আউটসোর্সিং  মার্কেটগুলোতে বাংলাদেশের অবস্থান প্রথমদিকে। বাংলাদেশি তরুণেরা যেমন ঘরে বসে লাখ টাকা আয় করছেন তেমনি বহিবিশ্বে বাংলাদেশের সুনাম ছড়িয়ে দিচ্ছেন। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে বাংলাদেশীরা সবচেয়ে বেশী যেইসব কাজ করছেন তার মধ্যে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশান, ওয়েব ডিজাইন-ডেভেলপিং, ব্লগিং ও এফিলিয়েট মার্কেটিং,ইমেইল মার্কেটিং সহ আরো অনেক কাজ। এই বিপুল বাংলাদেশি ফ্রিল্যান্সারদের মধ্যে বেশীরভাগেই  ঢাকার এবং অল্প কিছু সংখ্যক ফ্রিল্যান্সার চট্টগ্রামসহ অন্যান্য জেলার। ঢাকাতে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশান,ওয়েব ডিজাইন-ডেভেলপিং, এফিলিয়েট মার্কেটিং শেখানোর জন্য অনেক প্রতিষ্ঠান থাকলেও চট্টগ্রামে ছিলনা বিশ্বস্ত কোন প্রতিষ্ঠান।

 

misys-bannar

 

বৃহত্তর চট্টগ্রামবাসীদের অপেক্ষা ঘুচল এবার। চট্টগ্রামের মাইসিস ইন্সটিটিউট অফ আইটিতে শুরু হল সার্চ ইঞ্জিন অপটিমাইজেশান, ওয়েব ডিজাইন-ডেভেলপিং, ব্লগিং ও এফিলিয়েট মার্কেটিং,ইমেইল মার্কেটিং কোর্স  যেটি পরিচালনা করবেন সুপরিচিত প্রতিষ্ঠান ডেভসটিম ইনিস্টিটিউট এর ফ্যাকাল্টি সদস্যরা।

মাইসিস ইনিস্টিটিউট অফ আইটিতে বর্তমানে চালু হওয়া কোর্স সমুহঃ

  • সার্চ ইঞ্জিন অপটিমাইজেশান
  • রেসপনসিভ ওয়েবসাইট ডিজাইন
  • ওয়ার্ডপ্রেস থীম ডেভেলপমেন্ট
  • ইমেইল-মার্কেটিং
  • ব্লগিং ও এফিলিয়েশান
  • গ্রাফিক্স ডিজাইন

প্রশিক্ষন নিন চট্টগ্রামের সেরাদের থেকেঃ

একজন ভাল শিক্ষক পারে তার ছাত্রদের সঠিক শিক্ষা দিতে। আজকাল অলি-গলিতে ফ্রিল্যান্সিংকে ঘিরে বিভিন্ন প্রতারনামুলক ট্রেনিং সেন্টার গড়ে উঠেছে যাদের শিকার হয়ে সর্বশান্ত হয়েছেন অনেক নিরীহ মানুষ। তাই কোথাও প্রশিক্ষন নেয়ার আগে জেনে নিন প্রশিক্ষক এবং কি ধরনের সুযোগ-সুবিধা আছে সেই প্রতিষ্ঠানে।

 

misys-classroom

 

 

মাইসিস ইনিষ্টিটিউট অফ আইটিতে আছে শীতাতপ নিয়ন্ত্রিত সার্বক্ষনিক ইন্টারনেট সুবিধাসহ ১৫ জনের ক্লাসরুম এবং মাইসিস ইনিস্টিটিউট অফ আইটি এর কোর্সসমূহ পরিচালনা করার জন্য ঢাকা থেকে আগত এবং চট্টগ্রামস্থ ডেভসটিম ইনিস্টিটিউ এর ফ্যাকাল্টি মেম্বারগন। চলুন দেখে নেয়া সেই প্রশিক্ষকবৃন্দ কে কে??

 

kamrul-basis

 

ফ্রিল্যান্সার ও ওয়েব ডেভেলপার কামরুল ইসলাম যিনি সম্প্রতি বেসিস ফ্রিল্যান্সার পুরুষ্কার ২০১৩ তে চট্টগ্রাম জেলার সেরা ফ্রিল্যান্সার হিসেবে পুরুষ্কার পেয়েছেন।

 

talha

 

 

ব্লগিং-এফিলিয়েশান ও ইমেইল মার্কেটিং বিশেষজ্ঞ, ডেভসটিম এর প্রজেক্ট ম্যানেজার সোলার সানরাইজ তালহা

 

428876_451371628261206_1636299516_n

 

  • ওয়েব ডিজাইনার, ব্লগার ও টেকটিউনস এর জনপ্রিয় টিউনার নিশাচর নাইম।
  • ওয়েব ডেভেলপার এবং গ্রাফিক্স ডিজাইনার ইথিক্যাল হ্যাকার এবং টেকটিউনস এর জনপ্রিয় টিউনার মাখন (আরমান খান)

 

এছাড়া সামনে ক্লাস নিবেন দেশের নামকরা বেশ কজন বিশেষজ্ঞ। তো এবার সিদ্ধান্ত নিন এদিক-সেদিক ঘুরে টাকা নষ্ট করবেন নাকি চট্টগ্রামেই বিশ্বমানের প্রশিক্ষণ নিয়ে অনলাইনে ক্যারিয়ার গড়বেন। সময় করে চলে আসুন মাইসিস অফিসে এবং দেখে-শুনে সিদ্ধান্ত নিন। আমাদের ঠিকানা এবং ফোন নাম্বার নীচে দেয়া হল :

 

চট্টলাবাসীরা আসছেন তো উদ্যোক্তা সমাবেশে?

 

uddokta

জাতীয় উদ্যোক্তা সম্মেলন ২০১৩ এর প্রস্তুতি হিসেবে আগামী ১-৩ মে চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩ দিন ব্যাপী উদ্যোক্তা উৎসব। বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও “চাকরি খুঁজব না চাকরি দেব” গ্রুপের চট্টগ্রাম চ্যাপ্টারের উদ্যোগে চট্টগ্রামের শিশু একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠেয় এই উৎসবে থাকছে নানামুখী আয়োজন ।

উক্ত অনুষ্ঠানটিতে পার্টনার হিসেবে থাকবে মাইসিস ইন্সটিটিট অফ আইটি তাছাড়াও মাইসিসের নিজস্ব একটি স্টলও থাকছে। তাছাড়া উৎসব উপলক্ষে মাইসিস ইন্সটিটিউট অব আইটির সকল কোর্সের উপর ২৫% ডিস্কাউন্ট সহ মাইসিসের পক্ষ থেকে একটি টি-শার্ট এবং কলম।

উদ্যোক্তা উৎসব সম্পর্কে আরো জানতে এই ফেসবুক ইভেন্ট এ যোগ দিন  https://www.facebook.com/events/326302520830140/

 

এস.ই.ও, ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ই-মেইল মার্কেটিং,  ব্লগিং অ্যান্ড অ্যাফিলিয়েট সহ যে কোন সমস্যা বা জিজ্ঞাসার জন্য আমাদেরমাইসিস ইন্সটিটিউট অফ আইটির  অফিশিয়াল পেইজে কানেক্টেড থাকতে

 

comments

Comments

  1. আমি বরিশাল এ থাকি। মাইসিস ইনিস্টিটিউট অফ আইটিতে বর্তমানে চালু হওয়া কোর্স এর ভিডিও সিডি সংগ্রহ করা যাবে কিনা জানালে উপকৃত হইতাম।

  2. rafidhossain says:

    good ideas are shared

    • Great blog! Do you have any suggestions for aspiring writers?
      I’m hoping to start my own blog soon but I’m a little lost on everything.

      Would you suggest starting with a free platform like WordPress or go for a paid option?

      There are so many choices out there that I’m totally confused ..
      Any recommendations? Appreciate it!

  3. প্রদীপ says:

    দ্রুততম সময়ে মোটামুটি ৮০০০-১০০০০ টাকা ইনকাম করার জন্য কি দিয়ে শুরু করা যায়।

মন্তব্য প্রদান করুন

*