পিন্টারেস্ট থেকে যেভাবে বিনামুল্যে ডুফলো লিংক পাবেন!

লেখক : , প্রকাশকাল : 15 November, 2012

সামাজিক যোগাযোগ সাইটগুলোর মধ্যে সবচেয়ে দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে পিন্টারেস্ট। মূলত যারা ছবি ভালোবাসেন তাদের জন্য সবচেয়ে বেশি উপযোগি এই সাইটটি। ফলে এটি অথরিটি সাইট হিসেবে ভালো অবস্থানে রয়েছে। আর আমরা জানি অথরিটি সাইট থেকে কোনো ব্লগ বা ওয়েবসাইটের ব্যাকলিংক কতোটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পিন্টারেস্ট থেকে সহজেই একজন ব্লগার বা ওয়েবমাস্টার হাই পিআর ডুফলো লিংক পেতে পারেন। যার ফলে এটি মার্কেটিংসহ সাইটে ট্রাফিক আনার একটি উপযুক্ত মাধ্যম হতে পারে।

আমরা জানি, বর্তমানে ব্লগ এসইও এর জন্য সামাজিক যোগাযোগ সাইটগুলোর ভূমিকা অনেক। যা আমাদের সাইটগুলোর সোশ্যাল সিগন্যাল বৃদ্ধি করে। সামাজিক যোগাযোগ সাইটগুলোর অনেকটিই প্রোফাইলের মাধ্যমে ডুফলো ব্যাকলিংক দিয়ে থাকে। তবে পিন্টারেস্ট এর মতো বড়মানের অথরিটি সাইট থেকে ডুফলো ব্যাকলিংক পাওয়া আসলেই অনেক কার্যকরী। তবে এই ব্যাকলিংক পাওয়ার ক্ষেত্রে কিছুটা কষ্ট আপনাকে করতে হবে। সেটি হলো আপনার সাইটটি পিন্টারেস্টে ভেরিফাই করা। এখানে সেই বিষয়টিই তুলে ধরা হলো। ফলে আপনি সহজেই আপনার সাইটের ডুফলো ব্যাকলিংক তৈরি করতে পারবেন মাত্র ৫/৭ মিনিটেই। আর হ্যা, আপনারা হয়তো জানেন একটি ডুফলো ব্যাকলিংক ১০০টি নোফলো ব্যাকলিংক থেকে বেশি পাওয়ারফুল।

এই কাজটির জন্য প্রথমে আপনাকে পিন্টারেস্ট অ্যাকাউন্টে লগ-ইন করতে হবে। এখন উপরের দিকে আপনার নামের উপর ক্লিক করলে একটি ড্রপডাউন মেনু পাবেন। সেখান থেকে অ্যাকাউন্ট বাটনে ক্লিক করতে হবে। সেটিং পেজ ওপেন হবে।

Pinterest Setting page

 

এখন নিচের ওয়েবসাইট সেকশনে পাশের বক্সে আপনার সাইটের অ্যাড্রেসটি টাইপ করে ভেরিফাই বাটনে ক্লিক করতে হবে। আমি এখানে আর্নট্রিক্স সাইটটির নাম লিখে ভেরিফাই করার সিস্টেমটি দেখিয়েছি।

verify Website

ভেরিফাই বাটনটির উপর ক্লিক করলে আপনাকে পিন্টারেস্ট ওয়েবসাইট ভেরিফিকেশন পেজে নিয়ে যাবে। এখানে আপনি কিভাবে আপনার সাইটটি ভেরিফিকেশন করবেন সেটির বর্ণনা পাবেন। এটি খুবই সাধারণ একটি বিষয়!

Download instruction

উপরের দেখানে ছবির মতো পেজ ওপেন হবে। এখান থেকে প্রথমে Download the HTML Verification file এ ক্লিক করে ফাইলটি ডাউনলোড করবেন। এখান এই ফাইলটি সিপ্যানেল ফাইল ম্যানেজার, ফাইলজিলা অথবা এফটিপি ক্লায়েন্টের মাধ্যমে আপনার সাইটের রুট এ আপলোড করবেন। সেভ/আপলোড শেষ হলে পিন্টারেস্টের ওয়েব সেকশন থেকে ভেরিফাই বাটনে ক্লিক করবেন। তাহলেই  কাজ শেষ! পিন্টারেস্ট আপনার সাইটের ভেরিফাই করে নিবে। এখন আপনি আপনার প্রোফাইলে আপনার ভেরিফাই করা সাইটি ভেরিফিকেশন সাইনসহ দেখাবে।  এটা আপনার সাইটের জন্য একটি ডুফলো ব্যাকলিংক হয়ে গেলো।

এই কাজটি করতে সর্বোচ্চ ৫/৭ মিনিট সময় লাগতে পারে। আপনার একাধিক সাইট থাকলে পিন্টারেস্টে আলাদা আলাদা অ্যাকাউন্ট খুলে সেটি ভেরিফাই করে নিতে পারেন।

comments

Comments

  1. ভাল লাগল। শেয়ার করার জন্য ধ্ন্যবাদ।

  2. informerbd says:

    পিন্টারেস্ট সম্পর্কে সামান্য জানতাম তবে এই পোস্ট পড়ে অনেক ভালো একটা জানতে পারলাম। তুহিন ভাই আপনাকে অনেক ধন্যবাদ।


    ‍”আপনার কমেন্টটি বাংলায় করে দেওয়া হলো, আগামীতে বাংলায় কমেন্ট করবেন”
    অ্যাডমিন

  3. রাকিব says:

    আমারতো ভেরিফাই ওয়েবসাইট অপশনটি আসেনি 🙁 এর কারণ কি ?

  4. কঠিন পোস্ট।

  5. Mijanul says:

    ব্লগস্পট সাইট ভ্যারিফাই করব কিভাবে?কোথায় আপলোড করব?হেল্প করবেন প্লীজ।

  6. Mijanul says:

    ভ্যারিফাই অপশন আসেনা

  7. Shamir saha says:

    ভাই blogspot সাইটে কি html গেজেট নিয়ে সেখানে verify কোড বসালে হবে? নাহলে কিভাবে করব একটু বলবেন।

  8. Muhammad Ikramullah Sayeed says:

    আমি blogspot সাইটে আপলোড করতে চেষ্টা করেছিলাম কিন্তু কাজ করছে না। কিভাবে আপলোড করব একটু বলবেন?

  9. Monir says:

    blogspot সাইটে তো আপলোড করতে পারছি না। একটা উপায় বলেন না।

  10. প্রশান্ত says:

    ভাই আমি পিন্টারেস্ট কিভাবে ব্লগস্পটে ভেরিফাই করব? প্লিজ জানাবেন। ধন্যবাদ।

  11. do verified according to instruction. helpful information for me as well as seo worker. keep it up. thanks

  12. firoj Ahmed says:

    আমার সাইট ভেরিফাইড হইছে কিন্ত
    ভিজিটর পাচ্ছি না।।।কি করা যায়?

  13. satmax says:

    Thanks Dear Brother Badruddoza Mahmud Tuhin. This post is very useful. I am successfully use it.

মন্তব্য প্রদান করুন

*