ফেসবুক প্রফাইলে লাগিয়ে নিন আর্নট্রিক্স ব্যাজ

লেখক : , প্রকাশকাল : 26 August, 2011

অনলাইনে আয় বিষয় বাংলা ব্লগ  আর্নট্রিক্স ডট কম। বেশ অল্প দিনেই ভালো একটা অবস্থান তৈরি করতে পেরেছে বাংলা ব্লগিং জগতে আর যা সম্ভব হয়েছে শুধু মাত্র আপনাদের ভালো বাসার কারনে। বর্তমানে আমাদের বিডি এলেক্সা ১৩৯ আর ওয়ার্ল্ডে ৭৩৬২৬। (সরাসরি দেখে নিন) আর পেজ গুগল রেঙ্ক ১। রেজিস্টার মেম্বার প্রায় ৫০০+ আর দৈনিক পেজ ভিউ ৭৫০ এর উপরে। এই অল্প সময়ে এটাই কম কি…

আজ আমি দেখাবো কি করে আপনি আপনার ফেসবুক প্রফাইলে আর্নট্রিক্স এর ব্যাজ লাগিয়ে নিবেন। চলুন তবে কথা না বাড়িয়ে দেখে নেই কিভাবে ফেসবুক প্রফাইলে লাগিয়ে নিবেন আর্নট্রিক্স ব্যাজ।

আর্নট্রিক্স ব্যাজ টা দেখতে হবে ঠিক এই রকম

১। প্রথমে EarnTricks.Com এর ব্যাজ লিংকে যান। এবং নিচের ছবির মতন Add to profile picture এ ক্লিক করুন।

২। এখন আপনাকে Login এ ক্লিক করে আপনার ফেসবুক একাউন্ট এর Username এবং Password দিয়ে লগইন করে নিন। এর পর নিচের উইন্ডো টি আসবে, ওখানে Allow এ ক্লিক করে দিন।

৩। এখন নিচের মত একটা পেজ আসবে এখানে আপনাকে প্রয়োজনীয় সেটিং করতে হবে।

৩।  এখানে আপনি তিনটি অপশন পাবেন যার মাধ্যমে আপনি আপনার ছবির বিভিন্ন বিষয় গুলো ইডিট করতে পারবেন। যেমন

  • Scale Photo অপশন থেকে আপনি আপনার ছবির সাইজ ব্র-ছোট করতে পারবেন।
  • Adjusts Color  অপশন থেকে আপনি আপনার ছবি সাদা কালো করতে পারবেন
  • Change Photo অপশন থেকে আপনি আপনার প্রফাইল পিকচার পরিবর্তন করতে পারবেন, এমন কি আপনি Upload From Your Computer এ ক্লিক করে নতুন একটা ছবি সিলেক্ট করে দিতে পারবেন।

আশা করি বুঝতে পেরেছেন। নিচের স্ক্রিন শট টা দেখুন তবে আরও ক্লিয়ার হয়ে যাবে।

৪।  এখন উপরের ছবিতে দেখানো ৪ নম্বর মার্ক করা Publish To Facebook এ ক্লিক করে Continue to Facebook এ ক্লিক করুন। একটা নতুন উইন্ডো ওপেন হবে নিচের ছবির মতন okey তে ক্লিক করুন।

৫।  আপনার কাজ শেষ। হয়ে গেলে।

এখন কথা হচ্ছে আমার এক বন্ধু বলল যে সে নাকি প্রফাইল টা করতে গিয়ে একটা সমস্যার সম্মুখীন হয়েছে আর তা হল উপরের ৪ নম্বর অপশনে এসে Publish To Facebook এ ক্লিক করতে গেছে তখন এই রকম একটা error মেসেজ দেখিয়েছে…

ঘাবরানোর কোন কারন নাই। উপরের সিস্টেমে আপনাকে ওরা সরাসরি ছবি সেট করতে দিচ্ছে কিন্তু উপরের ছবিটার মত যদি সমস্যা করে তবে আপনাকে manually ছবি টা আপনার ফেসবুক প্রফাইলে আপলোড করতে হবে। প্রথমে ব্যাজ সহ বানানো  ছবিটা Download করে নিতে হবে। Download এ ক্লিক করুন। ছবিটা ডাউনলোড করে আপনার কম্পিউটারের রাখুন। নিচের মত আরেকা টা উইন্ডো আসবে।

এখন Continue to facebook এ ক্লিক করুন। একটা ডায়াল বক্স ওপেন হবে নিচের স্ক্রিন শট টার মত এবং এখন আপনাকে মেনুয়ালি আপনার ফেসবুক প্রফাইলে  ব্যাজ সহ বানানো  ছবিটা upload করে দিতে হবে ।

৬।ব্যাস কাজ শেষ আপলোড হয়ে গেলো আপনার ব্যাজ সহ প্রফাইল পিকচার। স্ক্রিন শট টি দেখুন।

সেট হয়ে আপনার ফেসবুক প্রফাইলে আর্নট্রিক্স এর ব্যাজ।

এখন আপনার বন্ধু দের আপনার এই ব্যাজ শেয়ার করার জন্য নতুন একটা উইন্ডো আসবে PicBadges নামে আপনি চাইলে স্কিপ করে বের হয়ে আসতে পারেন। আর যদি শেয়ার করতে চান তবে এখন Invite your friends to add this PicBadge থেকে বক্স থেকে আপনি যাদের যাদের ইনভাইট করতে চান তাদের নামের পাশে চেকবক্সে টিক দিয়ে “Send Requests”-এ ক্লিক করুন।

এখন আরেকটা উইন্ডো আসবে Share EarnTricks,Com নামে আপনি চাইলে সিলেক্ট করে নিয়ে আপনার বন্ধুদের সাথে ফেসবুকে অথবা টুইটারে শেয়ার করতে পারবেন। নিচের স্ক্রিন শট টার মত।

ব্যাস কাজ শেষ। দেরি না করে ফেসবুক প্রফাইলে লাগিয়ে নিন আর্নট্রিক্স ব্যাজ। একটা আবদার আছে আপনাদের কাছে যদি আমাদের এই সাইট টা কে ভালো লাগে, মনে করেন যে আপনার উপকারে আসতে পারছি তবে দয়া করে আর্নট্রিক্স ব্যাজ টা আপনার প্রফাইলে লাগিয়ে নিন, আর তবেই আমাদের সার্থকতা।

ধন্যবাদ সবাইকে সময় নিয়ে পোস্ট টি পড়ার জন্য। ভালো থাকবেন। আর প্রফাইলে আর্নট্রিক্স ব্যাজ এড করতে গিয়ে কোন সমস্যায় পড়লে মন্তব্যের ঘরে জানাবেন। 🙂

comments

Comments

  1. হুম ধন্যবাদ , তবে এখনই করতে পারছিনা বলে আমি দুঃখিত কারন মনে হয় আপনারে কালকে বলছিলাম ।

  2. চরম পোস্ট হয়েছে, আমি আমার প্রফাইল পিকচার এখনই চেঞ্জ করতাছি।

  3. মাসুদ ভাই আপনি কই হারাই যান ?

  4. Minhas says:

    good news

  5. nurul says:

    এখনি আমি অনলাইন সাপোর্টের ব্যাজ পরবো ভাইয়া…

  6. Brendy says:

    নতুন একটা ব্যাপার জানতে পারলাম আর্টিকেল টা পড়ে… ধন্যবাদ

  7. S.M.Zahir says:

    অসংখ্য ধন্যবাদ ভাইয়া। Lot of Thank.

  8. Neutron ICT says:

    আপনার পোষ্টি আমার প্রয়োজন পড়বে। ধন্যবাদ এই পোষ্টির জন্য

  9. Neutron ICT says:

    আপনার এই ব্লগটি আমার অনেক কাজে আসবে । ধন্যবাদ আপনাকে।

মন্তব্য প্রদান করুন

*