ডিজিটাল ওয়ার্ল্ডে ফ্রিল্যান্সারদের জন্য বিশেষ আয়োজন!

লেখক : , প্রকাশকাল : 22 November, 2012

দেশে প্রথমবারের মতো ফ্রিল্যান্স আউটসোর্সিং কর্মশালা অনুষ্ঠিত হয় গত বছরের ই-এশিয়াতে। এরই ধারাবাহিকতায় এবার ডিজিটাল ওয়ার্ল্ড ২০১২তে থাকছে ফ্রিল্যান্সিং সম্মেলন। এতে দেশীয় বিশেষজ্ঞ ও ফ্রিল্যান্সারদের সঙ্গে বিদেশী তথ্য প্রযুক্তিবিদ ও ফ্রিল্যান্স সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষ ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

freelancer_conf

ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস ফ্রিল্যান্সার ডট কমের ভাইস প্রেসিডেন্ট (প্রকৌশল) ডেভিড হ্যারিসন জানান, বাংলাদেশের ফ্রিল্যান্সাররা বর্তমানে দারুণ কাজ করছে। বিশ্বের অনেক দেশের বায়াররাও বাংলাদেশের মেধাবীদের সঙ্গে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করছে যা সত্যিই দারুণ। তিনি বলেন, শুধুমাত্র ফিল্যান্স ডট কমেই বাংলাদেশী প্রায় ১ লাখ ৫০ হাজার নিবন্ধন করেছেন এবং কাজ করছেন। বাংলাদেশে ফ্রিল্যান্সার ডট কমের কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে চালু করার ব্যাপারে নিজের আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১২’র সিনিয়র পরামর্শক মুনির হাসান জানান, ‘আগামী ৭ ডিসেম্বরের ডিজিটাল ওয়ার্ল্ডে দিনব্যাপী অনুষ্ঠেয় আয়োজনে দেশীয় ফ্রিল্যান্সারদের পথ নির্দেশনা, উৎসাহ ও দিকনির্দেশনা প্রদানের বিষয়টি জোর দেয়া হবে। এতে আগামী দিনের ফ্রিল্যান্স আউটসোর্সিং, ফ্রিল্যান্সিং মার্কেট প্লেসের সঙ্গে পরিচয় এবং ফ্রিল্যান্সার থেকে উদ্যোক্তা হওয়ার নানাবিষয় প্রাধান্য পাবে।’

এ আয়োজনে উপস্থিত থাকবেন ইল্যান্স ডট কমের ভাইস প্রেসিডেন্ট জেটিল ওলসেন ও পরিচালক (বিপণন) অ্যালেক্স ইয়োনম, ওডেস্কের ভাইস প্রেসিডেন্ট (মার্কেটপ্লেস অপারেশন) ম্যাট কুপারসহ অনেকে। থাকবেন বেসিস নির্বাচিত বর্ষসেরা ফ্রিল্যান্সারগণও।

বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়, এছাড়া আরো তথ্য জানা যাবে ফেসবুক ফ্যান পেজে

comments

মন্তব্য প্রদান করুন

*