ফ্রিল্যান্সার ডট কমেই কাজ করছে দেড় লাখ ফ্রিল্যান্সার!

লেখক : , প্রকাশকাল : 22 November, 2012

দেশে প্রথমবার ফ্রিল্যান্সিং আউটসোর্সিং কর্মশালা অনুষ্ঠিত হয় গত বছরের ই-এশিয়াতে। এরই ধারাবাহিকতায় এবার ডিজিটাল ওয়ার্ল্ড ২০১২ আসরে থাকছে ফ্রিল্যান্সিং সম্মেলন।

এতে দেশীয় বিশেষজ্ঞ ও ফ্রিল্যান্সারদের সঙ্গে বিদেশি তথ্যপ্রযুক্তিবিদ এবং ফ্রিল্যান্সিং সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষ ব্যক্তিরা উপস্থিত থাকবেন। ফ্রিল্যান্সিং মার্কেট প্লেস ফ্রিল্যান্সার ডটকমের সহ-সভাপতি(প্রকৌশল) ডেভিড হ্যারিসন জানান, এখন বাংলাদেশের ফ্রিল্যান্সাররা দারুণ কাজ করছে।

বিশ্বের অনেক দেশের বায়াররাও বাংলাদেশের মেধাবিদের সঙ্গে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করছে। এটি একটি অর্জন। শুধু ফিল্যান্স ডটকমেই ১ লাখ ৫০ হাজার বাংলাদেশি নিবন্ধিত আছে। আর সাফল্যের সঙ্গে কাজও করছেন। বাংলাদেশে ফ্রিল্যান্সার ডটকমের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে চালু করার ব্যাপারে নিজের আশাবাদী।

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১২ আয়োজনের জ্যেষ্ঠ পরামর্শক মুনির হাসান জানান, আগামী ৭ ডিসেম্বরের ডিজিটাল ওয়ার্ল্ডে দিনব্যাপী অনুষ্ঠেয় আয়োজনে দেশীয় ফ্রিল্যান্সারদের ক্যারিয়ার, উৎসাহ ও দিকনির্দেশনায় সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে। এতে আগামী দিনের ফ্রিল্যান্স আউটসোর্সিং এবং মার্কেট প্লেসের সঙ্গে পরিচয় এবং ফ্রিল্যান্সার থেকে উদ্যোক্তা হওয়ার নানা বিষয় প্রাধান্য পাবে।

এ আয়োজনে উপস্থিত থাকবেন ইল্যান্স ডটকমের সহ-সভাপতি জেটিল ওলসেন এবং পরিচালক (বিপণন) অ্যালেক্স ইয়োনম এবং ওডেস্কের সহ-সভাপতি (মার্কেট প্লেস অপারেশন) ম্যাট কুপার ছাড়াও আরও অনেকে।

এ ছাড়াও থাকবেন বেসিস নির্বাচিত বর্ষসেরা ফ্রিল্যান্সাররা। আগ্রহীরা (www.digitalworld.org.bd) এ ঠিকানায় বিস্তারিত তথ্য জানতে পারবেন। আর ফেসবুক ভক্তরা তথ্য পাবেন (www.facebook.com/Digital.World.Bd.2012) এ ফ্যান পেজে।

comments

মন্তব্য প্রদান করুন

*