নতুন আঙ্গিকে ই-বে…

লেখক : , প্রকাশকাল : 11 October, 2012

যারা অ্যাফিলিয়েট মার্কেটিং বা অনলাইন কেনাকাটার সংঙ্গে জতিড় তারা নিশ্চই ই-বে এর নাম শুনেছেন। যারা জানেন না তাদের জন্য বলি, অনলাইন শপিং এর জন্য যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান ই-বে অত্যন্ত জনপ্রিয় একটি ওয়েবসাইট। আজ নিউ ইয়র্ক শহরে তাদের “ফিউচার অফ শপিং” শিরোনামে ইভেন্ট চলছে। এই ইভেন্টে তারা তাদের নতুন আঙ্গিকে সাজানো সাইট সম্পর্কে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে।

নতুন করে সাজানো এই সাইটের ডিজাইন আরও পরিচ্ছন্ন ও পূর্বের তুলনায় গোছানো বলে মনে হয়। তারা পছন্দের পণ্য সম্পর্কে তাদের গ্রাহকদের ফিড দেবে, যেমনটি পিন্টারেস্টে আমরা দেখে থাকি। এবং পিন্টারেস্ট থেকে এই ডিজাইন চুরি করা হয়েছে বলে ইতোমধ্যেই অভিযোগ উঠেছে।

 

ই-বে জানায়, পরিবর্তিত ও নতুনভাবে সংযুক্ত অপশনের সাথে তাল মেলাতে সাইটের ডিজাইনে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। তারা ২০১২ এর মাঝামাঝি পর্যন্তও প্রায় ৪০ লক্ষ ব্যবহারকারী লগইন করেছে বলে জানায়। ই-বে’র মোবাইল অ্যাপস ডাউন লোডের পরিমাণও কম নয়। এই অ্যাপস ১ কোটি ডাউনলোডের মাইলস্টোন পার করেছে। ই-বে’তে রয়েছে ৩.৫ কোটি স্বতন্ত্র প্রডাক্ট লিস্টিং।

ই-বে ব্যবহারকারীদের আরও বেশী সুযোগ সুবিধা দেবার জন্যই একে আবার নতুন করে ডিজাইন করা হয়েছে। শুধু তাই নয় তারা বেশ কিছু গুরুত্বপূর্ণ ফিচারও সংযুক্ত করেছে। ই-বে জানিয়েছে, এটি প্রতিটি ব্যবহারকারীর কেনাকাটার নমুনার উপর ভিত্তি করে নতুন পণ্য দেখাতে থাকবে। কিংবা আপনি কোন ধরনের সাইট বেশী ব্রাউজ করেন অথবা আপনার আগ্রহের বিষয়গুলোর উপর ভিত্তি করে তারা ব্যবহারকারীদের নিউজ ফিড পাঠাবে।

এছাড়াও ই-বে তাদের গ্রাহকদের পেপ্যাল একাউন্ট ও ই-বে একাউন্টকে কানেক্ট করার সুযোগ দিবে বলে জানা যায়।

comments