লগইন করা ছাড়াই ইনকাম চেক করুন গুগলের অফিসিয়াল গুগলক্রোমি এডসেন্স এক্সটেনশন এর সাহায্যে

লেখক : , প্রকাশকাল : 24 January, 2012

কেমন আছেন সবাই ? আশা করি ভালো। আমিও মোটামুটি। অনেক দিন আজ একটা পোস্ট লিখতে বসে গেলাম। আসলে বাংলা পোস্ট লিখার প্রতি সাময়িকভাবে আগ্রহ হারিয়ে ফেলেছিলাম কিছু দিন যাবত। দেখি এই পোস্টটার মাধ্যমে নিয়মিত হওয়া যায় কিনা…

ইন্টারনেটের আয়ের কৌশল এ বিশ্বব্যাপি যে কোন ব্লগারেরই অন্যতম পছন্দই হচ্ছে Google Adsense. কন্টেন্ট রিলেটেড এড এবং ক্লীক প্রতি আয়ের হার ভালো হওয়ায় এডসেন্সের বর্তমান চাহিদা দিন দিন পাব্লিশার্সদের মধ্যে বেড়েই চলেছে। প্রত্যেক এডসেন্স ইউজার ই দিনে নিয়মিত ৩/৪ বার এডসেন্সের ইনকাম এবং আরও বিভিন্ন বিষয় মনিটর করে থাকে আর এডসেন্সকে ব্যান হওয়ার হাত থেকে সুরক্ষার জন্য এডসেন্স গুরুরা নিয়মিত এডসেন্স চেকে রাখতে বলেন। এতে প্রত্যেক বারই এডসেন্স একাউন্টে লগইন করতে হয়। কিন্তু বার বার লগইন করা একটা ঝামেলার ব্যাপারও। অনেকে অনেক টুলসও ইউজ করে এডসেন্স একাউন্ট মনিটর করার জন্য যেমন NiftyStats হচ্ছে এমন একটি ডেস্কটপ এপ্স। তবে গুগলক্রোমির পুরাতন এডসেন্স এক্সটেনশন এর কথাও আমরা অনেকেই জানি সেটা হচ্ছে Live Earnings Checker for Google AdSence এটার আবেদন অনেকটাই কমে গেছে। তবে আজ আমি আপ্নাদের গুগলের অফিসিয়াল একটা এডসেন্স এক্সটেনশন সম্পর্কে জানবো, যেটা দিয়ে কোন প্রকার লগইন না করেই এডসেন্স ইনকাম চেক করা যাবে।

গুগলের কতৃক সম্প্রতি লঞ্চ হওয়া অফিসিয়াল এডসেন্স এক্সটেনশনটি হচ্ছে ‘এডসেন্স পাবলিশার টুলবার’ (Adsense publisher toolbar) এই এডঅন্স এর মাধ্যমে আপনি আপনার এডসেন্স একাউন্ট এ লগইন করা ছাড়াই ইনকাম চেক করতে পারবেন। এমনকি এর মাধ্যমে আপনি আপনার কাস্টম এবং ইউআরএল চ্যানেলের ইনকাম দেখতে পারবেন।

গুগলক্রোমি এডসেন্স এক্সটেনশন Adsense publisher toolbar টি ব্যবহার করা অত্যন্ত সহজ। ব্রাউজারে ইন্সটাল করার পর আপনাকে শুধু আপনার এডসেন্স একাউন্টে প্রবেশ করার পারমিশন হিসাবে access কারার ক্ষমতা দিতে হবে। আরেকটা জিনিস যেটা ব্রাউজারে সবসময় এডসেন্স একাউন্টের মেইল দিয়ে লগইন করা থাকতে হবে। তাহলেই পরবর্তি সময় থেকে জাস্ট ব্রাউজারের উপরের আইকনে এ ক্লিক করেই আপনার এডসেন্স একাউন্টের সকল তথ্য দেখতে পারবেন।

অফিসিয়াল এডসেন্স এক্সটেনশন ‘এডসেন্স পাবলিশার টুলবার’ টির ডাউনলোড লিংক

গুগল এডসেন্স বিষয়ে এই ব্লগের আরও কিছু পোস্ট…

ধন্যবাদ সবাইকে সময় নিয়ে পোস্টটি পড়ার জন্য। ভালো থাকবেন সবাই।

comments

Comments

  1. চরম পোস্ট, অনেক কাজে লাগবে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

  2. maksud rahman says:

    Brother i m new here.but i can not know how to earn money from net.i have a computer.now i m interested to earn money from net.my skill..ms word. Face book.blog comments.

  3. Rabbi says:

    পড়ে খুব ভাল লাগল।

  4. Neutron ICT says:

    আপনার লেখা পড়লে জ্ঞান কমবে না ।

মন্তব্য প্রদান করুন

*